ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

ভারতীয় ৫০০ বস্তা চিনিসহ ব্যবসায়ী গ্রেপ্তার

প্রকাশনার সময়: ২১ এপ্রিল ২০২৪, ২১:২৩ | আপডেট: ২১ এপ্রিল ২০২৪, ২১:৩৪

চট্টগ্রাম মহানগরীতে বেশি দামে বিক্রি করা হচ্ছে শুল্ক ফাঁকি দেওয়া ভারতীয় চিনি। খবর পেয়ে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিনের (র‌্যাব) অভিযানে মো. বোরহান আলমদার (২৭) নামে ধরা পড়ে এক ব্যবসায়ী।

রোববার (২১ এপ্রিল) র‌্যাব এ তথ্য নিশ্চিত করে। এরআগে, শনিবার (২০ এপ্রিল) নগরীর বাকলিয়া থানাধীন মধ্যম চাকতাই চাউল পট্টি এলাকায় অভিযান চালায় র‌্যাব-৭।

আটককৃত মো. বোরহান আলমদার (২৭) চট্টগ্রামের পটিয়া থানাধীন আলমদার পাড়ার মো. আমিন শরীফের ছেলে। এ সময় উদ্ধার করা হয়েছে অবৈধ পন্থায় আমদানিকৃত ৫০০ বস্তা ভারতীয় চিনি। পরিবহনে ব্যবহৃত লরিটিও জব্দ করা হয়।

র‌্যাব জানায়, নগরীর চাউল পট্টি এলাকায় শুল্ক ফাঁকি দিয়ে আমদানি করা ভারতীয় চিনি বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে এক ব্যবসায়ী এমন গোপন খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে আটকৃত ওই ব্যবসায়ীর দেখানো মতে একটি লরির ভেতর থেকে ৫০০ বস্তা (২৫ মেট্রিক টন) ভারতীয় চিনি এবং চিনি পরিবহণে ব্যবহৃত ১টি লরি জব্দ করা হয়। উদ্ধারকৃত ভারতীয় চিনির আনুমানিক মূল্য ৩৭ লাখ ৫০ হাজার টাকা।

র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃত আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায় দীর্ঘদিন যাবৎ বিভিন্ন কৌশল অবলম্বন করে শুল্ক ফাঁকি দিয়ে ভারতীয় চিনি আমদানি করে অবৈধভাবে মজুদ রেখে অধিক মূল্যে বিক্রয় করে আসছেন তিনি।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ