ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

ভোটের লড়াইয়ে চাচা-ভাতিজার মনোনয়ন দাখিল

প্রকাশনার সময়: ২১ এপ্রিল ২০২৪, ১৯:৫০ | আপডেট: ২১ এপ্রিল ২০২৪, ১৯:৫৫

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন লালমনিরহাট-২ আসনের এমপি সাবেক সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহম্মেদের ছেলে রাকিবুজ্জামান আহমেদ ও ছোট ভাই বর্তমান চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ রাকিবুজ্জামান আহমেদ শনিবার (২০ এপ্রিল) ও মাহবুবুজ্জামান আহমেদ রোববার (২১ এপ্রিল) অনলাইনে মনোনয়নপত্র দাখিল করেন।

উপজেলা পরিষদ নির্বাচনে মন্ত্রী ও এমপির পরিবারের সদস্য, আত্মীয়স্বজনদের অংশগ্রহণ না করতে বা অংশগ্রহণের প্রক্রিয়ায় থাকলে সেখান থেকে সরে আসতে আওয়ামী লীগের কেন্দ্র থেকে নির্দেশ আছে। এমন পরিস্থিতিতে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে সংসদ সদস্যে ছেলে ও সহোদরের মনোনয়নপত্র দাখিলের বিষয়টি জেলায় আলোচনার সৃষ্টি করেছে।

ভোটের মাঠে কেউ কাউকে ছাড় দিতে নারাজ, এ নিয়ে ভোটারদের মধ্যে কৌতূহলের শেষ নেই। ভোটারদের ভাষ্য, চাচা-ভাতিজা দুজন প্রার্থী হওয়ায় তারা কাকে ভোট দেবেন, এ নিয়ে বিড়ম্বনায় পড়েছেন, আত্মীয় স্বজনরাও বিপাকে। তবে নির্বাচন পর্যন্ত ভোটারদের কাছে চাচা-ভাতিজার নির্বাচনি লড়াই বেশ উপভোগ্য হবে বলে জানান অনেকে।

চাচা-ভাতিজাসহ অন্য প্রার্থীরা ভোটারদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছেন। এবারের ভোট নিয়ে আলোচনা-সমালোচনা যেন কমতি নেই। পাড়া-মহল্লায়, হাট-বাজার সবখানেই চাচা ভাতিজার ভোট যুদ্ধের গল্প।

এদিকে নির্বাচন নিয়ে জানতে চাইলে মাহবুজ্জামান আহমেদ বলেন, ‘জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। এ ক্ষেত্রে আমার ভাতিজা তেমন কোনো সমস্যা নয়।

রাকিবুজ্জামান আহমেদ বলেন, দলীয় শতাধিক নেতা-কর্মী আমার জন্য মাঠে থাকবেন। চাচার পেছনে এখন কোনো নেতা-কর্মী নেই।

উপজেলা রিটার্নিং কর্মকর্তা জহির ইমাম জানান, কালিগঞ্জ উপজেলা পরিষদ ২১মে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। গণতান্ত্রিক পদ্ধতিতে যে কেউ নির্বাচনে প্রার্থী হতে পারেন। সব প্রার্থীই সমান। চাচা-ভাতিজার নির্বাচন করতে কোনো বাধা নেই। এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস- চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ২ জন মনোনয়ন দাখিল করেছেন।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ