ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

মিয়ানমার নৌবাহিনীর গুলিতে দুই বাংলাদেশি আহত

প্রকাশনার সময়: ২১ এপ্রিল ২০২৪, ১৪:০৬ | আপডেট: ২১ এপ্রিল ২০২৪, ১৪:২১

সাগর থেকে মাছ ধরে ফেরার পথে মিয়ানমার নৌবাহিনীর ছোড়া এলোপাতাড়ি গুলিতে কক্সবাজারের টেকনাফে বাংলাদেশি দুই জেলে আহত হয়েছেন। আহতদের একজনকে গুরুতর অবস্থায় কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। আরেকজনকে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

রবিবার (২১ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে বঙ্গোপসাগর ও নাফনদের মোহনার নাইকংদিয়া এলাকায় গুলিবর্ষণের এ টনা ঘটে।

আহত জেলেরা হলেন, টেকনাফের শাহপরীরদ্বীপের উত্তর পাড়ার আলী আহমদের ছেলে মোহাম্মদ ইসমাইল ও দক্ষিণ পাড়ার সিদ্দিক আহমদের ছেলে মোহাম্মদ ফারুক।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গণি এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এফবি মায়ের দোয়া নামের একটি ফিশিং ট্রলার সাগর থেকে মাছ ধরে কূলে ফেরার সময় মিয়ানমারের একটি জাহাজ থেকে ছোড়া গুলিতে দুজন আহত হয়েছেন। আহতদের প্রথমে টেকনাফ হাসপাতালে আনা হলে একজনকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল কর্মকর্তা ডা. সুমাইয়া নাসনিন জানান, আহতদের মধ্যে ইসমাইল সামান্য আহত। তাকে টেকনাফে চিকিৎসা প্রদান করা হচ্ছে। অন্যজন ফারুকের তিনটি গুলি লেগেছে। হাত ও পায়ে লাগা গুলির আঘাত গুরুতর হওয়ায় তাকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

আহত জেলে মোহাম্মদ ইসমাইল জানান, গত ৪ দিন আগে এফবি মায়ের দোয়া ট্রলার নিয়ে ৯ জন মাঝি-মাল্লা নিয়ে সাগরে মাছ ধরতে যান। রোববার ফেরার পথে সাগরে মিয়ানমারের অংশ অবস্থান নেওয়া মিয়ানমারের নৌবাহিনীর একটি জাহাজ তাদের সংকেত দিয়ে তাদের দিকে যেতে বলেন। ওটা মিয়ানমারের জলসীমা হওয়ায় তারা শাহপরীরদ্বীপের দিকে চলে আসতে থাকে। এ সময় পর পর গুলিবর্ষণ করে। এতে দুজন গুলিবিদ্ধ হন। অন্যরা অক্ষত রয়েছে।

বিষয়টি নিয়ে বিজিবি ও কোস্ট গার্ডের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ