ঢাকা, বুধবার, ১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

টাঙ্গাইলে আ.লীগের দু’গ্রুপের সমাবেশ পণ্ড, আতঙ্কিত পৌরবাসী

প্রকাশনার সময়: ১৮ এপ্রিল ২০২৪, ১৬:১২ | আপডেট: ১৮ এপ্রিল ২০২৪, ১৬:১৮

টাঙ্গাইলে আওয়ামী লীগের দু’গ্রুপের একই দিনে একই স্থানে সমাবেশ ডাকায় পণ্ড করে দিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে শহরের শহিদ স্মৃতি পৌর উদ্যানে সমাবেশের ঘোষণা দেয় সচেতন নাগরিক সমাজের ব্যানারে একটি গ্রুপ। অপরদিকে জেলা শ্রমিক ফেডারেশনের ব্যানারে আরেকটি গ্রুপ সমাবেশের ঘোষণা দেয়। বুধবার রাতে এ সমাবেশকে কেন্দ্র করে শহরের বিভিন্ন স্থানে আতঙ্কিত করতে কয়েকটি স্থানে ককটেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা।

জানা যায়, জাতীয় নির্বাচনে ঈগল প্রতীকের সমর্থকরা টাঙ্গাইলের সচেতন নাগরিক সমাজের ব্যানারে বৃহস্পতিবার সকালে শহিদ স্মৃতি পৌর উদ্যানে সমাবেশ ডাকেন। তাদের দাবি, ধর্ষণ মামলার আসামি শহর আওয়ামী লীগের সহ-সভাপতি পদ থেকে সদ্য অব্যাহতি প্রাপ্ত গোলাম কিবরিয়া বড় মনিকে গ্রেপ্তার ও বিচার।

এদিকে জেলা শ্রমিক ফেডারেশনের ব্যানারে একই দিন একই সময় শ্রমিক সমাবেশের আয়োজনের সমাবেশে ঘোষণা করে। এর সমর্থনে রয়েছেন বিগত নির্বাচনে নৌকা প্রতীকের সমর্থকরা। এর নেতৃত্বে রয়েছেন জেলা শ্রমিক ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি বালা মিয়া, ফেডারেশনের সাধারণ সম্পাদক তানভীর হাসান ছোট মনির ও ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন।

তানভীর হাসান টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসন থেকে নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। টাঙ্গাইল শহর আওয়ামী লীগ থেকে অব্যাহতি প্রাপ্ত সহ-সভাপতি গোলাম কিবরিয়া বড় মনিরের ভাই।

টাঙ্গাইলের সচেতন নাগরিক সমাজের ব্যানারে ঈগল প্রতীক সমর্থিতদের নেতৃত্বে রয়েছেন টাঙ্গাইল পৌরসভার মেয়র ও শহর আওয়ামী লীগের সভাপতি এস এম সিরাজুল হক আলমগীর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহজাহান আনছারী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুজ্জামান সোহেল।

পৌর মেয়র এস এম সিরাজুল হক আলমগীর শহিদ স্মৃতি পৌর উদ্যানে সমাবেশ না করতে পেরে তার পৌর সভার সামনে বক্তব্য দেন। সেখানে বলেন, গোলাম কিবরিয়া বড় মনির একাধিক ধর্ষণ মামলার আসামি। তার কারণে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। তাই তাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ