ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

নেইমার মাঠে, ইনজুরি নিয়ে ধোঁয়াশা

প্রকাশনার সময়: ০৩ ডিসেম্বর ২০২২, ০১:৪৪ | আপডেট: ০৩ ডিসেম্বর ২০২২, ০১:৪৮

‘গ্রুপ জি’এর ম্যাচে সার্বিয়ার বিপক্ষে ইনজুরিতে পড়ায় নেইমার জুনিয়র সুইজারল্যান্ড বিপক্ষে খেলতে পারেননি। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ক্যামেরুনের বিপক্ষেও দলে নেই পিএসজি তারকা।

দলের সেরা খেলোয়াড়কে ছাড়াই ব্রাজিল শেষ ষোলোর ম্যাচ খেলবে এটাও এক প্রকার নিশ্চিত।

তবে নেইমারের বাবা নেইমার সিনিয়রের মন্তব্য ভক্তদের কপালে ভাঁজ ফেলার মতো। তিনি একটু ঘুরিয়ে মন্তব্য করেছেন যে, তিনি আশাবাদী ব্রাজিল আসরের ফাইনাল খেলবে এবং নেইমারও মাঠে থাকবে।

ক্যামেরুনের বিপক্ষে ম্যাচের আগে নেইমার, দানিলো এবং সান্দ্রোর ইনজুরি নিয়ে ব্রাজিল দলের সহকারী কোচ ক্লিভার জাভিয়ের বলেছেন, তারা উন্নতি করছে। আমাদের মনোযোগ এখন ক্যামেরুন ম্যাচে। এরপর তাদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া শুরু করবো। এরই মধ্যে আমরা তাদের ফেরার বিষয়ে পরিকল্পনা প্রস্তুত করেছি।

নেইমারের বাবাও তার ছেলের ফেরার বিষয়ে আশার কথা বলেছেন। জানিয়েছেন যে, নেইমার অবশ্যই ফিরে আসবে এবং সেরাটা দিয়ে খেলবে। যদিও তিনি মনে করেন, বাবা হলেও নেইমারের ইনজুরি নিয়ে কথার বলার মতো তিনি কেউ নন। তবে তার মন্তব্যের মধ্যে ‘ফাইনাল’ শব্দটা থাকায় নেইমারের ফিট হয়ে মাঠে ফেরা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে।

টক স্পোর্টসকে নেইমার সিনিয়র বলেছেন, নেইমার দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ সে দলকে এবং তার সতীর্থদের উৎসাহ দিতে পারে। সে মাঠে থাকলে পরিস্থিতি সম্পূর্ণ ভিন্ন থাকে। কারণ সে নাম্বার ওয়ান। আমি বিশ্বাস করি, ফাইনাল ম্যাচে নেইমার মাঠে থাকবে এবং সতীর্থদের সঙ্গে বিশ্বকাপ জিততে সর্বোচ্চটা দেবে।

অন্যদিকে ব্রাজিলের সংবাদমাধ্যম জানিয়েছে, নেইমার এই বিশ্বকাপের আর কোনও ম্যাচেই অংশ নিতে পারবেন না। তার লিগামেন্টে বড়সড় সমস্যা হয়েছে বলে মনে করা হচ্ছে। ইংল্যান্ডের দ্য মিররও প্রায় একই খবর প্রকাশ করেছে।

সার্বিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন নেইমার। পরে জানানো হয়, গ্রুপ পর্বে আর তিনি খেলতে পারবেন না। তবে নকআউটে পাওয়া যাবে; কিন্তু ক্যামেরুনের বিরুদ্ধে ম্যাচের আগে খবর পাওয়া যাচ্ছে, নেইমারকে নকআউটে পাওয়ার সম্ভাবনাও কম। তার চোট যে রকম মনে করা হয়েছিল, তার চেয়েও বেশি গুরুতর। এখনও তার গোড়ালি ভাল রকম ফুলে রয়েছে। খুবই ধীরে ধীরে উন্নতি হচ্ছে।

এদিকে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ক্যামরুনের বিপক্ষে খেলা দেখতে মাঠে এসে নিজ দলের সাপোর্ট স্টাফদের সঙ্গে আড্ডায় মেতে উঠতে দেখা গেছে নেইমারকে। তাকে হাসি-ঠাট্টা করতেও দেখা যায় এদিন। এক ম্যাচে হাতে রেখে নকআউট নিশ্চিত করে ফেলা ব্রাজিলের যে প্রতিচ্ছবি, সেটা যেন নেইমারের চোখেমুখেও ভেসে উঠে।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ