ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

এবার আর্জেন্টিনার হাজার টাকার নোটেও মেসি!

প্রকাশনার সময়: ২২ ডিসেম্বর ২০২২, ২১:৫২

কাতারে বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর থেকেই বিশ্ব গণমাধ্যমের একটা অংশ জুড়ে নিয়মিতই থাকছেন লিওনেল মেসি। এরই মধ্যে আর্জেন্টাইন মহাতারকার সঙ্গে চুক্তি বাড়িয়েছে ফরাসি ক্লাব পিএসজি। এদিকে পদচিহ্ন রাখার জন্য ব্রাজিলের মারাকানা স্টেডিয়ামে আমন্ত্রণও জানানো হয়েছে মেসিকে।

তবে, এসব খবরের ভিড়ে রীতিমতো আলোড়ন তৈরি করেছে নতুন আরেক খবর। আর্জেন্টিনার সেন্ট্রাল ব্যাংক সে দেশের হাজার টাকার নোটে মেসির ছবি রাখার বিষয়ে আলোচনা করেছে। আর্জেন্টাইন সংবাদপত্র এল ফিনান্সিয়েরোর এক প্রতিবেদনে লেখা হয়েছে, ঐতিহাসিক কাপ জয় স্মরণীয় করে রাখার জন্য আলোচনা করেছে মারাদোনার দেশের সেন্ট্রাল ব্যাংক। কাতার বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনা পেনাল্টি শুট আউটে চ্যাম্পিয়ন হয়েছে। তার পরই এই খবর ছড়িয়ে পড়ে। যদিও সেই সংবাদ মাধ্যমের প্রতিবেদনে এমনও লেখা হয়েছে, মজা করেই এই প্রস্তাব দেওয়া হয়েছে। তবে সত্যি ঘটনা হলো, ব্যাংক কর্তৃপক্ষ মেসিকে সম্মান জানানোর জন্য আর্জেন্টিনার ১০০০ টাকার পেসোয় মেসির ছবি রাখার কথা ভাবছেন। আর এটা ভাবা হয় বিশ্বকাপ ফাইনালের আগেই।

এল ফিনান্সিয়েরোর প্রতিবেদনে লেখা হয়েছে, অন্য কিছু চিন্তাভাবনা মাথায় আসার আগে বলে রাখা ভাল, আর্জেন্টিনার সেন্ট্রাল ব্যাংকের সদস্যরা নেহাতই মজা করে এই প্রস্তাব দিয়েছিলেন। যদিও বোকা জুনিয়র্সের ভক্ত লিসান্দ্রো ক্লেরি এবং ইনডিপেনডিয়েন্টের সমর্থক এডুয়ার্ডো হেকার এই সিদ্ধান্তে এসেছিলেন যে মেসির ছবি সম্বলিত নোট আর্জেন্টাইনদের সম্মিলিত স্পিরিটকে জাগ্রত করবে।

এর আগে ১৯৭৮ সালে ড্যানিয়েল পাসারেলার নেতৃত্বে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল আর্জেন্টিনা। সেই জয়কে স্মরণীয় করে একটি কয়েন প্রকাশ করা হয়েছিল। আর্জেন্টিনার প্রাক্তন প্রেসিডেন্ট হুয়ান ডোমিনগো পেরোনের স্ত্রী ইভা পেরোনের ৫০তম মৃত্যুবার্ষিকীতেও এরকমই কয়েন প্রকাশিত হয়েছিল সেদেশে।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ