ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

তাড়াশে চেয়ারম্যানের বিরুদ্ধে ভাংচুর-দখলের অভিযোগ 

প্রকাশনার সময়: ৩১ ডিসেম্বর ২০২২, ২০:২৪ | আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২, ২০:২৮

সিরাজগঞ্জের তাড়াশে তালম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও তালম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল খালেকের বিরুদ্ধে ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর ও জবর দখলের অভিযোগ উঠেছে। ভুক্তভোগী ব্যবসায়ী শাহীন সরকার, সরকারি খামার যান্ত্রিকীকরণ প্রকল্পের একজন অনুমোদিত ডিলারও।

শুক্রবার (৩০ ডিসেম্বর) বিকেলে চেয়ারম্যানের হুকুমে তার বড় ভাই শাহাদত হোসেন ঐ ব্যবসায়ীর রানীহাট বাজারের মাড়াই কল (কৃষি যন্ত্র) রাখার ঘরটি ভাংচুর করে জবর দখলে নেওয়ার চেষ্টা ক‌রেন বলে অভিযোগ করেন ভুক্তভোগী ব্যবসায়ী শাহীন সরকার ও স্থানীয় লোকজন।

সরকারি খামার যান্ত্রিকীকরণ প্রকল্পের অনুমোদিত ডিলার ও সরকার ইঞ্জিনিয়ারিং ইন্ডাস্ট্রিজ লিমিটেডের এর সত্ত্বাধিকারী শাহীন সরকার বলেন, রানীহাট বাজারের ওই জায়গাটুকো ২০১৮ সালে হৃদয় বৈরাগীর কাছ থেকে তি‌নি কিনে নেয়। পরবর্তী‌তে ঐ জায়গায় ঘর করে ধান মাড়াই কল রা‌খেন এবং সেগু‌লো কৃষকের কাছে বিক্রি করেন। কিন্তু সেই ঘরটি চেয়ারম্যান আব্দুল খালেকের হুকুমে তার ভাই শাহাদত হোসেন ভেঙে ফেলেছেন। এখন ওই ঘ‌ড়ে রাখা তার মাড়াই কলগুলো অরক্ষিত, যার মূল্য পাঁচ লক্ষাধিক টাকা।

শাহীন সরকার আরো বলেন, আব্দুল খালেক, যখন তালম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। সে সময় আমার রানীহাট বাজারের এই ব্যবসা প্রতিষ্ঠানটি উদ্বোধন করেছিলেন।

এ দিকে স্থানীয় সাংবাদিকরা ঘটনাস্থল রানীহাট বাজারে পৌঁছানোর পর চেয়ারম্যানের ভাই শাহাদত হোসেন ব্যবসায়ী শাহীন সরকারকে মারার জন্য আক্রমণাত্মক আচরণ করেন। এমন‌কি ব্যবসা প্রতিষ্ঠান ফেলে এলাকা ছেড়ে চলে যাওয়ার হুমকিও দেন। এ সময় চেয়ারম্যানের আরেক ভাই আব্দুল মালেক সেখানে চুপচাপ দাড়িয়ে ছিলেন।

সরজমিনে দেখা যায়, দোকান ঘরটির দরজা ও চার পাশের টিনের বেড়া ভেঙে ফেলা হয়েছে। ওই ঘরের মধ্যে র‌য়ে‌ছে পাঁচটি ধান মাড়াই কল।

তালম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল খালেক বলেন, শাহীন সরকারের ব্যবসা প্রতিষ্ঠানের জায়গা আগে আমাদের ছিলো। পরে হাত বদল হয়ে যায়। তিনি এ নিয়ে লেখালেখি করতে নিষেধও করেন।

উপজেলা চেয়ারম্যান এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ বলেন, জবর দখল কাম্য নয়। বৈধতা যার জায়গা তার।

এ প্রসঙ্গে উপজেলা কৃষি কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মামুন বলেন, শাহীন সরকার সরকারি খামার যান্ত্রিকীকরণ প্রকল্পের একজন অনুমোদিত ডিলার। ইউএনও’র সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ