ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

সুনামগঞ্জে পুসাব’র আয়োজনে বৃত্তি পরীক্ষা সম্পন্ন

প্রকাশনার সময়: ৩১ ডিসেম্বর ২০২২, ২০:৫৭

পঞ্চমবারের মতো মাধ্যমিক বিদ্যালয় ও মাদরাসা শিক্ষার্থীদের বৃত্তি পরীক্ষা নিয়েছে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীদের সংগঠন ‘পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব বিশ্বম্ভরপুর’ (পুসাব)।

শনিবার সকাল ১০টা থেকে দুটি কেন্দ্রে ‘৫ম পুসাব বৃত্তি পরীক্ষা- ২০২২’ ও উচ্চ শিক্ষা বিষয়ে সেমিনারের আয়োজন করে সংগঠনটি।

বৃত্তি পরীক্ষাটি সকাল ১০টা থেকে ১১.৩০ টা পর্যন্ত বিশ্বম্ভরপুর বালিকা উচ্চ বিদ্যালয় এবং নওয়াপাড়া ফতেপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। কেন্দ্র দুটিতে কেন্দ্র প্রধান হিসেবে সংগঠটির সভাপতি তানজিলা জামান রেমি ও সাধারণ সম্পাদক ইমতিয়াজ আহমেদ দায়িত্ব পালন করেন। এমসিকিউ পদ্ধতিতে মোট ১০০ নম্বরে পরীক্ষা নেয়া হয়। এতে স্কুল ও মাদরাসার অষ্টম, নবম ও দশম শ্রেণির মোট ১৯০ জন শিক্ষার্থী অংশ নেন।

পরীক্ষা শেষ হওয়ার পর বিশ্বম্ভরপুর বালিকা উচ্চ বিদ্যালয়ে উচ্চশিক্ষা বিষয়ক সেমিনারের আয়োজন করা হয়। এ সময় তানজিলা জামান রেমির সভাপতিত্বে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের সিলেট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী মো. শাহ আলম, সুনামগঞ্জ সরকারি কলেজের সহকারী অধ্যাপক আবদুল হালিম, সুনামগঞ্জ সরকারি মহিলা কলেজের প্রভাষক শামীমুল হাসান, সরকারি দিগেন্দ্র বর্মন ডিগ্রি কলেজের প্রভাষক মশিউর রহমান, বিশ্বম্ভরপুর বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ হারুনূর রশিদ প্রমুখ বক্তব্য প্রদান করেন। সংগঠনটির সাবেক সাধারণ সম্পাদক ও ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির বর্তমান সভাপতি মো. মাহবুবুর রহমান মাসুমের সঞ্চালনায় বক্তারা শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

এ সময় অন্যান্যদের মধ্যে পুসাবের সাবেক সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জাহিদ আমিন নিয়াজ, বর্তমান সহসভাপতি ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তৌফিকুর রহমান শিশির, সহসভাপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. আরিফুল হক, সাংগঠনিক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তরিকুল ইসলাম রুমান ছিলেন।

সমাপনী বক্তব্যে পুসাবের সভাপতি তানজিলা জামান রেমি সুষ্ঠুভাবে বৃত্তি পরীক্ষা ও উচ্চশিক্ষা বিষয়ক সেমিনারের সফল করার জন্য বিভিন্ন শিক্ষকমণ্ডলী, অভিভাবক, শিক্ষার্থী ও পুসাবের সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এছাড়াও বৃত্তি পরীক্ষার ফলাফল পুসাবের ফেসবুক পেইজে প্রকাশ করা হবে বলে জানান তিনি।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ