ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

নকলায় বাৎসরিক কর্ম ও পাঠ মূল্যায়ন বিষয়ক সনদপত্র প্রদান

প্রকাশনার সময়: ৩১ ডিসেম্বর ২০২২, ২০:১০

শেরপুরের নকলা উপজেলায় শিক্ষকদের বাৎসরিক কর্ম মূল্যায়ন ও শিক্ষার্থীদের বাৎসরিক পাঠ মূল্যায়ন বিষয়ক সনদপত্র প্রদান করা হয়েছে।

শনিবার (৩১ ডিসেম্বর) উপজেলার প্রথম ও একমাত্র ইংরেজি মাধ্যমের শিক্ষা প্রতিষ্ঠান ‘পাঠশালা’ এর উদ্যোগে কর্ম ও পাঠ মূল্যায়ন সনদপত্র বিতরণ এবং শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নকলা পৌর শহরের প্রাণকেন্দ্র গ্রীনরোডস্থ পাঠশালা’র চত্বরে অনুষ্ঠিত বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ এবং কর্ম ও পাঠ মূল্যায়ন সনদপত্র বিতরণ অনুষ্ঠানে সভপতিত্ব করেন তরুণ শিক্ষানুরাগী পাঠশালা-এর প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মুহাম্মদ তৌহিদুল আলম রাসেল।

শিক্ষা প্রতিষ্ঠানটির ভাইস প্রিন্সিপাল শিক্ষানুরাগী ফাতেমাতুজ জহুরা রাত্রি-এর সঞ্চালনায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও নকলা পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আব্দুল মজিদ ও সেলিমা মজিদ।

এছাড়া আমন্ত্রিত অতিথি হিসেবে পাঠশালা’র সকল শিক্ষার্থীর অভিভাবকগণসহ নকলা প্রেস ক্লাবের সভাপতি ও বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজলা শাখার সাংগঠনিক সম্পাদক মো. মোশারফ হোসাইন, প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক মো. নূর হোসেনসহ অনেকে উপস্থিত ছিলেন।

আলোচনা সভার পরে প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষা-২০২২ এর ফলাফল প্রকাশ করা হয়। অতঃপর শিক্ষকদের হাতে তাদের বাৎসরিক কর্ম মূল্যায়ন বিষয়ক সনদপত্র ও শিক্ষার্থীদের হাতে তাদের বাৎসরিক পাঠ মূল্যায়ন বিষয়ক সনদপত্র তুলে দেওয়া হয়।

এ সময় প্রতিষ্ঠনটির শিক্ষক আয়েশা সিদ্দিকা লাকী, আসমাউল হোছনা হিমি, আনিকা তাহসিন নাফিছা, জান্নাতুল ফেরদৌস, ইশরাত জাহান ইরাসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, স্থানীয় শিক্ষানুরাগী, শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকগণ ও বিভিন্ন পেশাশ্রেণির জনগণ উপস্থিত ছিলেন।

শিশু শিক্ষার্থীদের মাঝে উদ্দীপণা পুরস্কার হিসেবে ভবিষ্যতের জন্য সংরক্ষণযোগ্য মহামূল্যবান সনদপত্র দেওয়ায় খুশি অভিভাবক ও শিক্ষার্থীসহ উপস্থিত সকলেই। ব্যতিক্রমী এই পুরস্কার সকলের মন ও নজর সবই কেড়েছে।

অধ্যক্ষ মুহাম্মদ তৌহিদুল আলম রাসেল বলেন, আমি ও আমার সহধর্মিনী দীর্ঘদিন রাজধানী ঢাকা শহরে ইংরেজি মাধ্যমে পড়ুয়া শিক্ষার্থীদের মাঝে ইংরেজি মাধ্যমেই দেশীয় শিক্ষার প্রসার ঘটিয়েছি। তবে প্রতিটি মানুষের নিজের জন্মভূমির জন্য কিছু করার দরকার, এমন দায়িত্ববোধ থেকেই নিজ জন্মভূমি নকলাতে এ শিক্ষার প্রসার ঘটাতে তিনি রাজধানী ঢাকা শহর ছেড়ে উপজেলা শহরে এসেছেন বলে তিনি জানান।

পৌর শহরের প্রাণকেন্দ্র গ্রীনরোডে স্থাপিত ‘পাঠশালা’ নামক এ বিদ্যালয়ের সাথে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে জড়িত আছেন দেশ বিদেশের বরেন্য শিক্ষানুরাগীগণ। তাদের মধ্যে দুইজন হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য, দেশ বরেণ্য শিক্ষাবিদ, বিশিষ্ট কলামিস্ট ও সাংবাদিক, রাজনৈতিক বিশ্লেষক, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর চেয়ারম্যান অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকী ও হল্যান্ডের আমস্টারডাম সেন্ট্রাল হাসপাতালের অবসরপ্রাপ্ত পুষ্টিবিদ ও প্রধান পাচক জ্যাক হিনেইন অন্যতম।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ