ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

ফের চালু হলো ঢাকা কলেজের ক্যান্টিন

প্রকাশনার সময়: ৩১ ডিসেম্বর ২০২২, ২৩:১৩

ক্যান্টিনে খাবার খেয়ে টাকা না দেওয়ার অভিযোগ এবং ক্যান্টিন মালিককে মারধরের বিষয়কে কেন্দ্র করে ঢাকা কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে বন্ধ হয়ে যাওয়া ঢাকা কলেজের ক্যান্টিন দীর্ঘ ১২০ দিন পর ফের চালু করা হয়েছে।

শনিবার (৩১ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টায় নতুন দরপত্রে ইজারা প্রাপ্ত মালিক মো. আব্দুস সামাদ মিলাদ ও দোয়া মোনাজাতের মাধ্যমে ক্যান্টিনটি পুনরায় চালু করেন।

ক্যান্টেনের সার্বিক বিষয় সম্পর্কে জানতে চাইলে আব্দুস সামাদ বলেন, ক্যান্টিন সকাল ৭টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খাবার পাওয়া যাবে। আমরা শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতায় ক্যান্টিন পরিষ্কার-পরিচ্ছন্ন রাখব। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে আমরা খাদ্য দ্রব্যের মূল্য নির্ধারণ করেছি। পরাটা ১০ টাকা, ডিম ২০ টাকা, খিচুড়ি ২৫ টাকাসহ অন্যান্য খাদ্যদ্রব্যের দাম পরবর্তীতে জানানো হবে।

সাউথ হলে আবাসনরত শিক্ষার্থী মো. মিরাজ বলেন, হলের খাবার বেশিরভাগ সময় বেশি একটা ভালো হয় না, তাই মাঝে মাঝে ক্যাফেটেরিয়া খেতাম। কারণ বাইরে খাবারের দাম অনেক বেশি। কিন্তু দীর্ঘদিন তা বন্ধ থাকার কারণে এই সুবিধা থেকেও বঞ্চিত ছিলাম। এখন যেহেতু আবার ক্যান্টিন খুলেছে আশা করছি সুবিধাটা আবার পাব।

ঢাকা কলেজের সকল ছাত্র, শিক্ষক ও কর্মচারীদেরকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে ঢাকা কলেজের ক্যান্টিন পরিচালনার আহ্বায়ক ও শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার বলেন, অল্প টাকায় সাধারণ শিক্ষার্থীরা যেন একটু ভালো মানের খাবার পেতে পারে সে দিকটি বিবেচনা করে নতুন বছরের আগের দিনেই ক্যান্টিনটি ফের চালু করা হয়েছে। আশা করি, শিক্ষার্থীরা খুব উপকৃত হবে।

অনাকাঙ্ক্ষিত ঘটনায় ক্যান্টিন যেন ফের বন্ধ না হয় সে ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আসলে ক্যান্টেন চালু থাকার ক্ষেত্রে ক্যান্টিন মালিক এবং শিক্ষার্থীদের মধ্যে একটা সমন্বয় থাকতে হবে। এই সমন্বয়টা বজায় থাকলে আশা করি আর কোনো সমস্যা হবে না।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ