ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জিলকদ ১৪৪৫

স্বর্ণজয়ী দলের সেই স্ট্রাইকার হীরক আর নেই

প্রকাশনার সময়: ২৯ এপ্রিল ২০২৪, ১৩:৩০ | আপডেট: ২৯ এপ্রিল ২০২৪, ১৩:৩৯

ঘরোয়া ফুটবলে হীরক জোয়ার্দার এক সময়ের পরিচিত নাম ৷ ব্রাদার্স, ফরাশগঞ্জসহ বেশ কয়েকটি ক্লাবেই খেলেছেন। বয়সভিত্তিক জাতীয় দলের পাশাপাশি ইন্দো-বাংলা গেমসে অংশ নেয়া বাংলাদেশ ফুটবল দলেও ছিলেন। স্বর্ণজয়ী দলের সেই স্ট্রাইকার হীরক আর নেই।

হীরকের ফুটবলের হাতেখড়ি বিকেএসপিতে। ক্রিকেটার মুশফিক, হকি খেলোয়াড় মামুনুর রহমান চয়ন হীরকের ব্যাচমেট। ভিন্ন খেলার হলেও হকি তারকা চয়নের ঘনিষ্ঠ বন্ধু ছিলেন হীরক। আকস্মিক বিদায়ে বেশ ব্যথিত চয়ন, ও সুস্থ-স্বাভাবিকও ছিল জানতাম। সোমবার (২৯ এপ্রিল) ভোর রাতে বাসায় বাথরুমে বোধ হয় স্ট্রোক করে। এরপরই দুনিয়া থেকে বিদায় নেয় ৷ এত দ্রুত আমাদের বন্ধু এভাবে চলে যাবে কল্পনাও করিনি।

হীরক জোয়ার্দার ফুটবল ছাড়ার পর নিজ জেলা কুষ্টিয়ার মিরপুর পৌরসভায় সুলতানপুর মহল্লায় থাকতেন। তার পরিবার রাজনৈতিকভাবে যুক্ত ছিল। তাই তিনিও রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। হীরকের সামাজিক যোগাযোগমাধ্যম অ্যাকাউন্টে এক দিন আগেও রাজনৈতিক ও সামাজিক নানা পোস্ট ছিল। সময়ের ব্যবধানে তিনি এখন ইহলোকের বাইরে।

জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক জাহিদ হাসান এমিলি বিকেএসপিতে এক ব্যাচ সিনিয়র ছিলেন। হীরকের আকস্মিক বিদায়ে দুঃখ ভারাক্রান্ত এমিলি বলেন, বিকেএসপিতে ওদের ব্যাচে ও খুব ভালো স্ট্রাইকার ছিল। লিগে অনেক দলের হয়ে গোলও আছে তার। অবসরের পর এলাকায় ছিল। আজ সকালে ঘুম থেকে উঠে এমন খবর শুনে বিস্মিত হয়েছি।

নয়া শতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ