ঢাকা, রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলকদ ১৪৪৫

কবি নজরুলকে নিয়ে বায়োপিক

প্রকাশনার সময়: ১৫ মে ২০২৪, ০৮:২০

বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম। বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে নিয়ে পরিচালক আব্দুল আলিম বায়োপিক নির্মাণ করছেন। এতে কাজী নজরুল ইসলামের চরিত্রে অভিনয় করছেন পশ্চিমবঙ্গের অভিনেতা কিঞ্জল নন্দ। আপাতত বায়োপিকের নাম ‘কাজী নজরুল ইসলাম’ ঠিক করেছেন নির্মাতা। এ ছবির মাধ্যমেই পরিচালনায় যাত্রা শুরু করতে চলেছেন পরিচালক। এমন খবরে সরগরম টলিপাড়া।

শোনা গেছে, ইতোমধ্যেই চরিত্রের প্রস্তুতি শুরু করে দিয়েছেন কিঞ্জল। ছবিতে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের চরিত্রে কাকে দেখা যাবে? তা নিয়ে তুমুল চর্চা।

নতুন এই ছবি নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে কিঞ্জল জানান, কাজী নজরুল ইসলামের গোটা জীবনকেই সিনেমায় তুলে ধরা হবে। এমন সুযোগ পেয়ে উচ্ছ্বসিত অভিনেতা। বিদ্রোহী কবির চরিত্র মানেই চ্যালেঞ্জ। আর তিনি চ্যালেঞ্জ নিতেই ভালোবাসেন। এর আগে ‘হীরালাল’ সিনেমায় অভিনয় করার জন্য নিজের চেহারায় আমূল পরিবর্তন এনেছিলেন তিনি। দেড় মাসে প্রায় ২৭ কেজি ওজন কমিয়ে ফেলেছিলেন। কাজী নজরুল ইসলাম সম্পর্কে যা জানেন তার থেকে অনেক বেশি কিছু এ ছবিতে রয়েছে। কবির ছোটবেলা থেকে শেষ জীবনের নানা গল্প দেখা যাবে। বিদ্রোহী কবির চেহারা পেতে অভিনেতা প্রস্থেটিকের সাহায্যও নেবেন। তার চেহারা বদলের দায়িত্ব নিয়েছেন মেকআপ শিল্পী সোমনাথ কুণ্ডু। প্রস্তুতি এখনই শুরু করে দিয়েছেন কিঞ্জল। পরিচালকের সঙ্গে কথা বলে কিছু বই পড়ছেন তিনি। চিত্রনাট্যের কাজ শেষ হলে কথা বলবেন চিত্রনাট্যকার সৌগত বসুর সঙ্গে।

নজরুলের এ বায়োপিকে বিশেষ চরিত্রে অভিনয় করছেন খরাজ মুখোপাধ্যায় (ফজলুল হক), কাঞ্চনা মৈত্র (বিরজাসুন্দরী দেবী)-সহ আরও অনেকে। এছাড়া বাংলাদেশের কয়েকজন অভিনেতাও এ ছবিতে অভিনয় করতে পারেন বলে কিঞ্জল জানিয়েছেন।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ