সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

আরসার আস্তানায় র‌্যাবের অভিযান, বিপুল পরিমাণ অস্ত্রসহ আটক ২

প্রকাশনার সময়: ১৫ মে ২০২৪, ১০:৪৬ | আপডেট: ১৫ মে ২০২৪, ১১:৪৪

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড়ে আরসার আস্তানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র, গ্রেনেড ও রকেট সেলসহ দুই সন্ত্রাসীকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৫)।

বুধবার (১৫ মে) ভোরে উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন গহীন পাহাড়ে এ অভিযান চালানো হয়।

কক্সবাজার র‌্যাব-১৫ ব্যাটালিয়নের সহকারি পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন। তবে তাৎক্ষণিকভাবে তিনি আটককৃত আরসা সন্ত্রাসীদের নাম ও পরিচয় নিশ্চিত করতে পারেননি।

তিনি জানান, মঙ্গলবার রাতে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন গহীন লাল পাহাড় এলাকায় মিয়ানমারের সশস্ত্র সন্ত্রাসী সংগঠন আরসার সদস্যরা নতুন আস্তানা গড়ে তোলার খবরে র‌্যাবের একাধিক অভিযান শুরু করে। বুধবার ভোরে একপর্যায়ে সন্দেহজনক আস্তানাটি ঘিরে ফেললে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে আরসা সদস্যরা অতর্কিত গুলি ছুড়তে থাকে। এতে আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি ছুড়ে। গোলাগুলির একপর্যায়ে পালিয়ে যাওয়ার সময় দুই সন্ত্রাসীকে আটক করতে সক্ষম হয়। পরে আরসার আস্তানায় তল্লাশি চালিয়ে পাওয়া যায় বিপুল পরিমাণ অস্ত্র, গ্রেনেড ও রকেট সেল।

র‌্যাবের এ কর্মকর্তা জানান, সকাল পৌনে ৯টা পর্যন্ত র‌্যাব সদস্যরা ঘটনাস্থলসহ আশপাশের এলাকায় অভিযান চালায়। দুপুর ১২টায় আয়োজিত সংবাদ সম্মেলনে অভিযানের ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ