ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

চ্যাম্পিয়ন বরিশালের জন্য নগদের ‘বিশাল অঙ্কের’ পুরস্কার!

প্রকাশনার সময়: ০৩ মার্চ ২০২৪, ১৪:১২

তামিম ইকবালের নেতৃত্বে প্রথমবারের মতো বিপিএল শিরোপা জয় করল ফরচুন বরিশাল। ট্রফি নিয়ে গোটা দল যখন উল্লাসে মাতোয়ারা, ঠিক তখনই চ্যাম্পিয়ন বরিশালের জন্য বিশাল অঙ্কের পুরস্কার ঘোষণা দিলেন নগদ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা তানভীর এ মিশুক।

তামিমদেরই আহ্বানে শিরোপা জয়ের উৎসবে যোগ দেন নগদ সিইও। শনিবার রাতে বরিশাল দলের সিনিয়র খেলোয়াড়দের আমন্ত্রণে ভিডিওকলে যুক্ত হয়ে ট্রফি জেতার জন্য দলের খেলোয়াড়দের জন্য ২০ লাখ টাকার অর্থ পুরস্কার ঘোষণা করেন তিনি।

জানা যায়, চ্যাম্পিয়ন দলের খেলোয়াড়দের দাবির প্রেক্ষিতেই বিশাল অঙ্কের এ অর্থ পুরস্কারের ঘোষণা দেন তানভীর এ মিশুক।

বরিশাল বরাবরই বিপিএলের অভাগা দল। বেশ কয়েকবার ফাইনালে গিয়েও শিরোপা জিততে পারেনি তারা। যে কারণে এবারও কোনো হইচই ছিল না তাদের নিয়ে। বরং বরিশালকে ‘বুড়োদের দল’ হিসেবেও কটাক্ষ করেছে অনেকে।

তবে টুর্নামেন্ট শুরু হতেই সব আলোচনা বদলে দিয়েছে তারা। প্রবল দাপট দেখিয়ে উঠে এসেছে ফাইনালে। এমনকি হট ফেবারিট কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৬ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো ট্রফিটাও জিতে নেয় দক্ষিণাঞ্চলের দলটি।

চ্যাম্পিয়ন হওয়ার পরেই আত্মহারা আনন্দে মেতে ওঠে বরিশাল। সেখান থেকে ভিডিওকলে তানভীর এ মিশুককে যুক্ত করেন দলের অধিনায়ক তামিম ইকবাল। তানভীরও তামিম এবং তার দলকে শুভেচ্ছা জানান এবং অর্থ পুরস্কারের ঘোষণা দেন। ঘোষণার সঙ্গে সঙ্গে চ্যাম্পিয়ন দলের মধ্যে উচ্ছ্বাসের জোয়ার বয়ে যায়।

ব্যক্তিগতভাবে বরিশাল দলের সঙ্গে সরাসরি কোনো সংশ্লিষ্টতা না থাকলেও, দলটির অধিনায়ক তামিম ইকবাল বেশ কয়েক বছর ধরেই নগদের ব্র্যান্ড অ্যাম্বাসেডর। তাছাড়া মুশফিকুর রহিমও যুক্ত আছেন নগদ ইসলামিকের সঙ্গে। মাহমুদুল্লাহ রিয়াদ এবং মেহেদী হাসান মিরাজও নানাভাবে নগদের প্রচারের জন্য কাজ করছেন।

মূলত নগদের উদ্ভাবনী শক্তি এবং চমকপ্রদ সেবাই দেশসেরা তারকাদের নগদের ডেরায় ভিড়িয়েছে। তাছাড়া এবারের আসরের ‘পাওয়ার্ড বাই’ ক্যাটাগরিতে বিপিএলের সঙ্গে যুক্ত ছিল নগদ।

বড় অঙ্কের ওই অর্থ পুরস্কার পাওয়ার পর তামিম ইকবাল বলেন, দেশের ক্রিকেটের জন্য নগদ এবং তানভীর ভাইয়ের সব সময়ই একটি বাড়তি মমত্ববোধ আছে। নানাভাবে নগদ ও তানভীর তাদের এ ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটিয়েছেন। ২০ লাখ টাকার এ উপহার আমরা অনন্য সম্মান হিসেবে গ্রহণ করছি এবং তানভীর ভাইকে ধন্যবাদ জানাচ্ছি। একইসঙ্গে এও প্রত্যাশা করছি, নগদ এবং প্রতিষ্ঠানটির প্রধান হিসেবে তানভীর ভাই সাফল্যের চূড়ায় আরোহণ করবেন।

একই সময় চ্যাম্পিয়ন বরিশাল দলকে শুভেচ্ছা জানিয়ে নগদ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা তানভীর এ মিশুক বলেন, ক্রিকেট সব সময় বাংলাদেশের কোটি কোটি মানুষের হৃদয়ে ধারণ করা অনন্য ভালোবাসার জায়গা। আর আমরাও যেহেতু বাংলাদেশকে হৃদয়ে ধারণ করি, ফলে ঘুরে ফিরে আমাদেরও ক্রিকেট আর ক্রিকেটারদের কাছেই আসতে হয়। আমি প্রত্যাশা করি– তামিম, মুশফিক, মাহমুদুল্লাহ বা মিরাজরা আমাদের দেশকে যেভাবে একের পর এক সাফল্য উপহার দিয়েছে, তারই ধারবাহিকতায় সামনের দিনেও ক্রিকেট বিশ্বে বাংলাদেশ অনন্য একটি অবস্থান পাবে। আর আর্থিক খাতে আমরাও নতুন নতুন সেবা উপহার দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাব।

শিরোপা জয়ের পাশাপাশি টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক হন তামিম। এর আগে প্লে অফে তাদের নায়ক ছিলেন মুশফিকুর রহিম। আরেক সিনিয়র মাহমুদউল্লাহরও দারুণ কেটেছে এবারের টুর্নামেন্ট।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ