ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

বরিশালকে রুখে দিয়ে দুইয়ে চট্টগ্রাম

প্রকাশনার সময়: ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ২২:৩৩ | আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:০৯

বিপিএলের ঢাকা দ্বিতীয় পর্বের প্রথম দিনের দ্বিতীয় ম্যাচে ফরচুন বরিশালকে ১৬ রানে হারিয়ে দিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এই জয়ে সাত ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে উঠে এসেছে শুভাগত হোমের দল।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) মিরপুরের শের-ই-বাংলায় টস জিতে চট্টগ্রামকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় বরিশাল। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪৫ রান সংগ্রহ করে চট্টগ্রাম। জবাব দিতে নেমে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৯ রানে থেমেছে তারকাবহুল বরিশাল।

লক্ষ্য তাড়া করতে নেমে ধীর গতিতে রান তুলতে থাকেন বরিশালের দুই ওপেনার তামিম ইকবাল ও আহমেদ শেহজাদ। ১৭ বলে ১৬ রান করে আউট হন শেহজাদ। দুই বল পরেই বোল্ড হন সৌম্য সরকার (০)। এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি মিরাজও। এরপর তামিমকে সঙ্গ দেন মুশফিকুর রহিম। তবে এদিন ১৩ বলে ৯ রানের বেশি করতে পারেননি মিস্টার ডিপেন্ডেবল।

এরপর মাত্র ১ রানের আক্ষেপ নিয়ে সাজঘরে ফেরেন তামিম ইকবাল। ৪৬ বলে ৪৯ রান করে আউট হন অধিনায়ক। আর এতেই বিপাকে পড়ে বরিশাল। মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন শোয়েব মালিক। তবে ইনিংস বড় করতে পারেন তিনি। ১১ বলে ১৪ রান করে ফেরেন এই পাকিস্তানি ব্যাটার। মাহমুদউল্লাহকে সঙ্গে নিয়ে ব্যাট চালাতে থাকেন সাইফউদ্দিন।

তবে ১৯তম ওভারের চতুর্থ বলে মাহমুদউল্লাহকে আউট করে উল্লাসে ভাসে চট্টগ্রাম। ৮ বলে ৩ রান করে হন তিনি। পরের বলেই ক্যাচ আউট হন আব্বাস আফ্রিদি। ফলে শেষ ওভারে ২৯ রানের লক্ষ্য দাঁড়ায় বরিশালের সামনে। তবে শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে আট উইকেট হারিয়ে ১২৯ রান তুলতে পারে বরিশাল। এতে ১৬ রানের জয় পায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

চট্টগ্রামের হয়ে বল হাতে মাত্র ১৩ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন পেসার শহিদুল ইসলাম।

নয়া শতাব্দী/এসআর/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ