ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

মেলায় এলো তামীমের প্রথম বই ‘যাবতীয় তুমি সমাচার’

প্রকাশনার সময়: ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:০৫

রায়হান আহমেদ তামীম। ছড়াকার, কবি ও ফিচার লেখক। লেখালেখির সঙ্গে কাজ করছেন ফ্রিল্যান্স জার্নালিস্ট হিসেবেও। অমর একুশে বইমেলা-২০২৪ উপলক্ষে প্রকাশিত হয়েছে তার প্রথম কাব্যগ্রন্থ ‘যাবতীয় তুমি সমাচার’। স্বনামধন্য প্রকাশনী কিংবদন্তী পাবলিকেশন এর অঙ্গপ্রতিষ্ঠান ‘দূরবী’ বইটি প্রকাশ করেছে। প্রচ্ছদ করেছেন চারু পিন্টু।

নিজের প্রকাশিত বই নিয়ে কথা হয় রায়হান আহমেদ তামীমের সঙ্গে। তিনি বলেন, আমার লেখালেখির শুরু শৈশবে থেকে। গত কয়েকবছর বিভিন্ন পত্রিকা ও পোর্টালে আমার বেশ কিছু কবিতা ছাপা হয়। সেইসব কবিতা থেকে কিছু কবিতা যাচাই-বাছাই করে সংযোজন-বিয়োজনের পর বইয়ের জন্য পাণ্ডুলিপি দাঁড় করিয়েছি। আশা করি বইটি পাঠকের তৃষ্ণা মেটাবে।

দূরবীণের প্রকাশক অঞ্জন হাসান পবন জানান, বইটির মূল্য রাখা হয়েছে ২৫০ টাকা। বইটি বইমেলায় দূরবীণের পরিবেশক কিংবদন্তী পাবলিকেশনের স্টলে (৫৩৪-৫৩৫) পাওয়া যাবে। পাশাপাশি রকমারি, প্রথমা, বইফেরী, পিবিএসবুকসহ বিভিন্ন অনলাইন বুকশপ থেকেও সংগ্রহ করা যাবে। বইটি নিয়ে আমি আশাবাদী।

প্রসঙ্গত, রায়হান আহমেদ তামীম ছড়াকার, কবি ও ফিচার লেখক। ফ্রিল্যান্স জার্নালিস্ট হিসেবে জাতীয় গণমাধ্যমে তার লেখালেখির যাত্রা শুরু । লেখালেখি করে পেয়েছেন ‘বাংলাদেশ ইসলামি লেখক ফোরাম সেরা ছড়াকার পুরষ্কার-২০২৩’ এবং ‘সেরা প্রতিবেদক সম্মাননা-২০২৪’। কর্মজীবনে তিনি রাহনুমা প্রকাশনী এবং ইত্তিহাদ পাবলিকেশনে অনলাইন ইনচার্জ হিসেবে কাজ করেছেন। লেখালেখির পাশাপাশি একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সাহিত্য সম্পাদক হিসেবে যুক্ত আছেন।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ