ঢাকা, শনিবার, ১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলকদ ১৪৪৫

ফিলিস্তিনের পক্ষে জামায়াতের বিক্ষোভ

প্রকাশনার সময়: ০৯ মে ২০২৪, ১৫:২৪ | আপডেট: ০৯ মে ২০২৪, ১৫:২৮

ফিলিস্তিনে ইসরায়েলের বর্বরোচিত হামলার প্রতিবাদে বিক্ষোভ ও সংক্ষিপ্ত সমাবেশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

রাজধানীর যাত্রাবাড়ীতে ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের উদ্যোগে বৃহস্পতিবার (৯ মে) এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি যাত্রাবাড়ী ফ্লাইওভারের সামনে থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বিক্ষোভ মিছিলোত্তর সমাবেশে কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের নায়েবে আমির অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন বলেন, অসংখ্য নবী-রাসূলদের আগমনের স্থান, পবিত্র ভূমি ফিলিস্তিনে সন্ত্রাসী রাষ্ট্র ইসরায়েল অব্যাহতভাবে বর্বরোচিত হামলা করে গণহত্যা চালিয়ে যাচ্ছে। এই দখলদার সন্ত্রাসী রাষ্ট্র ইসরায়েল শুধু আজকেই নয় বরং তারা ১৯৪৮ সাল থেকেই ফিলিস্তিনের মুসলমানদের ওপরে সন্ত্রাসী কায়দায় হামলা চালিয়ে আসছে। এই হামলায় কয়েক লক্ষ মানুষকে তারা শহীদ করেছে। বিশেষ করে বিগত ৭ মাসে ইসরায়েল ফিলিস্তিনের গাজায় যে ধ্বংসযজ্ঞ শুরু করেছে তা অকল্পনীয়। এই ক’মাসেই প্রায় চল্লিশ হাজার ফিলিস্তিনিকে হত্যা করেছে। যাদের অধিকাংশই নারী ও শিশু, যা অত্যন্ত হৃদয়বিদারক ঘটনা।

তিনি বলেন, ফিলিস্তিনে ইতোমধ্যেই মানবিক বিপর্যয় সৃষ্টি হয়েছে। খাদ্য পানীয় জরুরি প্রয়োজনের সবকিছুরই অভাব প্রকট আকার ধারণ করেছে। দখলদার ইসরায়েল ফিলিস্তিনের গাজাকে ধ্বংসস্তূপে পরিণত করে আন্তর্জাতিক সম্প্রদায়ের উদ্বেগ এবং যুদ্ধবিরতি আলোচনা অব্যাহত থাকা সত্ত্বেও এরইমধ্যে রাফায় দফায় দফায় হামলা চালিয়েছে। রাফায় হামলার মাধ্যমে তারা পুরো পরিস্থিতিকে আরও জটিল করে তুলছে। এমতাবস্থায় ইহুদিবাদীদের এই নির্মমতা বিরুদ্ধে আমরা বসে থাকতে পারি না। এই বর্বরতার বিরুদ্ধে মুসলিম উম্মাহকে সোচ্চার ভূমিকা পালন করতে হবে।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ