ঢাকা, শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ১ জিলকদ ১৪৪৫

আলোচিত সেই মুশতাক-তিশা বইমেলা থেকে বিতাড়িত

প্রকাশনার সময়: ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৫৮

যাচ্ছে শীত, আসছে বসন্ত। চলছে ভালোবাসার মৌসুম। আর এমন মৌসুমে প্রেম ছড়িয়ে দিতে এবারের অমর একুশে বইমেলায় স্ত্রী তিশার ভালোবাসার কৃতজ্ঞতা জানিয়ে স্বামী মুশতাক লিখেছিলেন বেশ কিছু বই। তার মধ্যে একটি ‘তিশার ভালোবাসা’ বইটি হাতে নিয়ে পাঠকদের তা কিনতে উৎসাহিত করছিলেন মুশতাক-তিশা দম্পতি। আর এ সময় ‘ভুয়া ভুয়া’, ‘ছিছি ছিছি’ দুয়োধ্বনি দিতে দিতে তাদের দিকে তেড়ে এলেন মেলায় আসা দর্শনার্থীরা। মেলা প্রাঙ্গণ থেকে বের হয়ে যেতে বাধ্য করলেন আলোচিত এই দম্পতিকে।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টায় সোহরাওয়ার্দী উদ্যানের মিজান পাবলিশার্সের সামনে দর্শনার্থীদের উপচে পড়া ভিড় ছিল। আর এ সময়েই হঠাৎ একদল দর্শনার্থী তাদের দুয়োধ্বনি দিয়ে তাড়া করেন। এ সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যগণ তাদের নিরাপত্তা বেষ্টনী দিয়ে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের গেট দিয়ে মেলা প্রাঙ্গণ থেকে বের হয়ে যেতে সাহায্য করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, মুশতাক তিশা দম্পতি আমাদের সমাজে লজ্জাজনক একটি সংস্কৃতিকে প্রতিষ্ঠা করছে। তার ওপর আবার বই লিখে বিষয়টি ছড়িয়ে দিচ্ছে। এজন্যই সচেতন নাগরিক তাদের তিরস্কার করে তাড়িয়ে দিয়েছে।

উল্লেখ্য, কিছুদিন আগে রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সদস্য খন্দকার মুশতাক আহমেদ একই কলেজের শিক্ষার্থী সিনথিয়া ইসলাম তিশাকে বিয়ে করে আলোচনায় আসেন। ভালোবেসে তারা একে অপরকে বিয়ে করেন। তাদের বিয়ের খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরালও হয়। যার ফলে সমালোচনার ঝড় ওঠে।

নয়াশতাব্দী/ডিএ/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ