ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

একদিনে সিকৃবির ছাত্র পরামর্শক ও প্রক্টরের পদত্যাগ

প্রকাশনার সময়: ১৪ মার্চ ২০২৪, ১৭:৪২

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আতিকুজ্জামান ও প্রক্টর অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম একই দিনে পদত্যাগপত্র জমা দিয়েছেন।

বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে দায়িত্বপ্রাপ্ত এই দুই শিক্ষক পৃথকভাবে বিষয়টি নিশ্চিত করেছেন।

পদত্যাগ করার কারণ জানতে চাইলে ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আতিকুজ্জামান জানান, আমি আসলে দায়িত্ব নেওয়ার সময়ই আমাদের ভাইস চ্যান্সেলর মহোদয়কে বলেছিলাম আমার উপর ইতোমধ্যে অনেক দায়িত্ব রয়েছে। সার্জারী অ্যান্ড থেরিওজোনোলজি বিভাগের বিভাগীয় প্রধানের দায়িত্ব পালনের পাশাপাশি আমাকে আরো বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ দায়িত্বপালন করতে হচ্ছে। সব মিলিয়ে আমি আসলে এতগুলো দায়িত্ব পালন করতে গিয়ে কুলিয়ে উঠতে পারছি না। তাই আসলে এই পদত্যাগের সিদ্ধান্ত নেওয়া।

পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্র পরামর্শ দপ্তরের পরিচালকের মতো অতি গুরুত্বপূর্ণ দুইটি পদে থাকা ব্যক্তির একই সাথে পদত্যাগপত্র জমা দেওয়ার পিছনের কারণ জানতে চাইলে তিনি বলেন, আমি আসলে আমার ব্যাপারটাই বলতে পারবো। আমার পক্ষে একা এতো কাজের চাপ সামলানো কঠিন হয়ে পড়েছে। অন্য কারো বিষয়ে আমি কোনো মন্তব্য করতে পারবো না।

অপরদিকে, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম জানান, ‘পদত্যাগ করার পিছনে অনেক কারণ থাকতে পারে। তবে আমি এই বিষয়ে বর্তমানে কিছু বলতে চাচ্ছি না। আমি শুধু এতটুকুই বলবো যে আমি আর এই দায়িত্বে থাকতে চাচ্ছি না।’

এদিকে এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার পিংকু ধর জানান, উনারা বুধবার (১৩ মার্চ) পদত্যাগপত্র জমা দিয়েছেন তবে এখনো এটির বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো সিদ্ধান্ত গ্রহণ করেনি।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ