ঢাকা, শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

উপজেলায় প্রার্থী হতে পদ ছাড়লেন সাঁড়ার ইউপি চেয়ারম্যান

প্রকাশনার সময়: ২০ এপ্রিল ২০২৪, ২০:২৪

পাবনার ঈশ্বরদী উপজেলার সাঁড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার পদত্যাগ করেছেন।

শনিবার (২০ এপ্রিল) দুপুরে তিনি উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুবীর কুমার দাশের নিকট পদত্যাগপত্র জমা দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুবীর কুমার দাশ ও সাঁড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার বিষয়টি নিশ্চিত করেছেন। পরিষদের মেয়াদ শেষ হওয়ার আড়াই বছর আগেই তিনি পদত্যাগ করেছেন।

ইউএনও বলেন, উপজেলার সাঁড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার চেয়ারম্যান পদ থেকে পদত্যাগের আবেদন করেছেন। প্রাথমিক প্রক্রিয়া শেষে এমদাদুল হক রানা সরদারের পদত্যাগপত্র গ্রহণ করে উপজেলার সাঁড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করা হয়েছে।

পদত্যাগের বিষয়ে এমদাদুল হক রানা সরদার বলেন, আমি পর পর দুই বার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে সফলভাবে দায়িত্ব পালন করেছি এবং পাবনা জেলা ও রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। ঈশ্বরদী উপজেলার জনসাধারণের দাবির মুখে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার জন্য ইউনিয়ন চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছি।

জানা গেছে, ২০২১ সালের ১১ নভেম্বর ইউনিয়ন পরিষদের নির্বাচনে এমদাদুল হক রানা সরদার টানা দ্বিতীয়বারের মতো সাঁড়া ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন। এর আগে, ২০১৬ সালের ৪ জুন তিনি প্রথমবারের মতো সাঁড়া ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন। এছাড়া তার প্রয়াত মেজ ভাই সাহাবুল আলম সরদার তিন মেয়াদে ১৬ বছর সাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। তারও আগে তার প্রয়াত পিতা উফাজ উদ্দিন সরদার প্রায় দশ বছর এই ইউনিয়নের চেয়ারম্যানের দায়িত্ব পালন করে মানুষের সেবা করেছেন। তার আরেক ভাই প্রয়াত সাজাহান আলী ছানা সরদার ঈশ্বরদী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়ে মৃত্যুর আগ মুহূর্ত পর্যন্ত ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন।

এছাড়া ২০১৮ সালে এমদাদুল হক রানা সরদার পাবনা জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হন এবং ২০২২ সালে রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হন।

উল্লেখ্য, তৃতীয় ধাপে ঈশ্বরদী উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দানের শেষ তারিখ ২ মে। মনোনয়নপত্র বাছায় ৫ মে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১২ মে। ভোট গ্রহণ ২৯ মে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ