ঢাকা, শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ১ জিলকদ ১৪৪৫

বাঁধন ঢাকা কলেজ ইউনিটের সভাপতি শাহাদাত, সম্পাদক তাসকিন

প্রকাশনার সময়: ২৭ ডিসেম্বর ২০২২, ২১:৪১

স্বেচ্ছায় রক্তদাতা সংগঠন ‘বাঁধন’ ঢাকা কলেজ ইউনিটের ২০২২-২৩ সেশনের নতুন সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন ঢাকা কলেজের গণিত বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শাহাদাত হোসাইন এবং সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন কলেজের অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো. তাসকিন আহমেদ।

এছাড়া জোনাল প্রতিনিধি হিসেবে নির্বাচিত হন বাঁধন ঢাকা কলেজ ইউনিটের ২০২১-২২ সেশনের সাবেক সভাপতি মো. সাজ্জাদ হোসেন।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বাঁধনের গঠনতন্ত্র অনুযায়ী, বাঁধন ঢাকা কলেজ ইউনিটের চারজন উপদেষ্টা ও কার্যকরী পরিষদ ২০২২ এর তিনজন দায়িত্বশীলের সমন্বয়ে গঠিত সাত সদস্য বিশিষ্ট সাবজেক্ট কমিটির অনুমোদনের ভিত্তিতে কার্যকরী পরিষদ ২০২৩ ঘোষণা করা হয়।

নতুন কমিটির সভাপতি শাহাদাত হোসেন বলেন, বাঁধন (স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন) ১৯৯৭ সালের ২৪ অক্টোবর থেকে বাংলাদেশে কাজ করে আসছে। বর্তমানে প্রায় সব জেলাতে বাঁধনের কার্যক্রম চলমান। মানবতার সেবায় বাঁধন বিগত ২৫ বছরে প্রায় সাড়ে নয় লাখ ব্যাগ রক্ত সরবরাহ করেছে সারা বাংলাদেশে। তারই ধারাবাহিকতায় ঢাকা কলেজে ২০০১ সালের ১৮ জুন বাঁধনের কার্যক্রম শুরু হয়ে বাঁধন ঢাকা কলেজ ইউনিটের বয়স আজ ২২ বছর। ঢাকা কলেজের বাঁধনকর্মী এবং সম্মানিত রক্তদাতাগণ নিয়মিত ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে রক্তদান করে থাকেন।

সভাপতি বলেন, এছাড়াও প্রাকৃতিক দুর্যোগের সময়ে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয় বাঁধনের পক্ষ থেকে। বাঁধন ঢাকা সিটি জোন গঠনেও ঢাকা কলেজ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

এই মহৎ সংগঠনের সভাপতি হিসেবে আমার উপর আস্থা রাখার জন্য ঢাকা কলেজ ইউনিটের সম্মানিত উপদেষ্টা বড় ভাইদের প্রতি কৃতজ্ঞতা জানাই। পাশাপাশি কার্যকরী পরিষদ ২০২৩ এর দায়িত্বপ্রাপ্ত সকলকে শুভেচ্ছা। মানবতার সেবায় যেন সফলভাবে কার্যক্রম পরিচালনা করতে পারি সেজন্য সকলের নিকট দোয়া চাই।

কমিটির সদ্য দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ তাসকিন আহমেদ বলেন, বাঁধন মানবতার সেবায় দীর্ঘ ২৫ বছর যাবত কাজ করে যাচ্ছে। যাতে করে কেউ রক্তের অভাবে কখনো মৃত্যু বরণ না করে, তাই আমরা সবাই মিলে চেষ্টা করবো ব্লাড ডোনার মেনেজ করে দেওয়ার জন্য। বাঁধন থেকে যাতে মানুষের বিপদে-আপদে উপকার করতে পারি এই লক্ষ্যে কাজ করবো।

তিনি আরো বলেন, আমাদের স্বপ্ন একদিন বাংলাদেশের সকল মানুষ নিজ নিজ রক্তের গ্রুপ জানবে। সেই সাথে আমরা মানুষকে রক্তদানে অনুপ্রেরণা দিবো। এছাড়া রক্তদান করা এবং রক্তদানে সহযোগিতা করা আমাদের উদ্দেশ্য। ঢাকা কলেজের সাধারণ সম্পাদক হিসেবে আমাকে দায়িত্ব প্রদান করার জন্য সাবজেক্ট কমিটির প্রতি কৃতজ্ঞতা। এগিয়ে যাক বাঁধন, জয় হোক মানবতার।

কমিটির অন্যান্য পদে সাংগঠনিক সম্পাদক হিসেবে আছেন ঢাকা কলেজের রসায়ন বিভাগের অনার্স তৃতীয় বর্ষের শিক্ষার্থী মোহাম্মদ নাজমুল হোসাইন, কোষাধক্ষ্য খালিদ বিন ওয়ালিদ, প্রকাশনা সম্পাদক তথ্য এস এম সাইফ, শিক্ষাবিষয়ক সম্পাদক নাঈমুর রহমান। এছাড়া নির্বাহের সদস্য হিসেবে আছেন ইমলাক হোসেন, রাব্বি মাদবর,মো. হাসিব, এইচএম শিমুল।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ