ঢাকা, শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ১ জিলকদ ১৪৪৫

ঢাকা কলেজে বাঁধনের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

প্রকাশনার সময়: ০৭ ডিসেম্বর ২০২২, ২১:৫১

বিজয়ের মাস উপলক্ষে বাঁধন ঢাকা কলেজ ইউনিট (ঢাকা সিটি জোন) ঢাকা কলেজে দুই দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি শুরু হয়েছে।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) সকাল ১০ টায় শুরু হয় রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি। যা চলবে বেলা ১টা পর্যন্ত। দুই দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির আজকে প্রথম দিন।

এদিন ক্যাম্পাসে গিয়ে দেখা যায়, বাঁধনের কর্মীরা শহীদ মিনারের সামনে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করে দিচ্ছে। শিক্ষার্থীরা বেশ আগ্রহ নিয়ে তাদের রক্তের গ্রুপ জানার জন্য লাইন ধরে আছে।

জানতে চাইলে ঢাকা কলেজের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী আজমাইন সাকিন বলেন, আমি এ বছরই ভর্তি হয়েছি। ক্যাম্পাসে এসে দেখলাম রক্তের গ্রুপ নির্ণয় করা হচ্ছে। তাও আবার বিনামূল্যে। আমি বাঁধন সম্পর্কে আগে থেকেই জানতাম। কিন্তু রক্তের গ্রুপ জানা হয়নি। বাঁধনের এমন উদ্যোগকে স্বাগত জানাই।

বাঁধন ঢাকা কলেজ ইউনিটের সভাপতি সাজ্জাদ হোসাইন জানান, বিজয়ের মাস উপলক্ষে নবীন শিক্ষার্থীদের রক্তের গ্রুপ বিনামূল্যে জানিয়ে দেয়ার জন্য আমাদের দুই দিনব্যাপী আয়োজনের আজকের প্রথম দিন। আমরা ঢাকা কলেজের সকল শিক্ষার্থীদের রক্তের গ্রুপ জানিয়ে দিতে চাই। যা একেবারে বিনামূল্যে। আমরা চাই প্রতিটি শিক্ষার্থী তার নিজের রক্তের গ্রুপ জানুক। রক্তদানে এগিয়ে আসুক। দেশের কেউই যেন রক্তের অভাবে মারা না যায় সেজন্য কাজ করছি।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ