ঢাকা, সোমবার, ৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

প্রকাশনার সময়: ২৬ এপ্রিল ২০২৪, ১২:৫৫

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে আবুল কালাম (২০) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। নিহত আবুল কালাম উপজেলার ডাঙ্গাপাড়া গ্রামের মৃত অপির উদ্দিনের ছেলে।

শুক্রবার (২৬ এপ্রিল) ভোরে উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের ঝালংগী বিওপি (৬১ বিজিবি) থেকে আনুমানিক ১০০ গজ ভারতের অভ্যন্তরে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার ভোরে সাত-আটজনের একটি গরু পাচারকারীর দল ঝালংগী বিওপি (৬১ বিজিবি) থেকে আনুমানিক ১০০ গজ ভারতের অভ্যন্তরে পকেট পাড়া নামক স্থানে যায়। হঠাৎ ১৬৯ ডুরাডাবড়ী বিএসএফ ক্যাম্পের টহলদল সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় গুলি বিদ্ধ হয় আবুল কালাম।

সঙ্গে থাকা অন্যরা উদ্ধার করে বাংলাদেশের অভ্যন্তরে এনে পাটগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

পারিবারিক ও বিজিবি সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার আবুল কালাম ডাকু কাজ আছে বলে বাড়ি হতে বের হয়ে বাজারে যায়। সকালে স্বজনরা শুনতে পায় সে বিএসএফের গুলি খেয়ে মারা গেছে। পাটগ্রাম হাসপাতালে মরদেহ পড়ে আছে।

লালমনিরহাটের তিস্তা - দুই এর ৬১ বিজিবি ব্যাটালিয়নের ঝালাংগী কাম্পের ইনচার্জ নায়েব সুবেদার নুরুল আমিন জানান, বিএসএফের গুলিতে আবুল কালাম ডাকু নামে একজন যুবক নিহত হয়েছেন। পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তার মরদেহটি উদ্ধার করে সুরতহাল করেছে; পুলিশ আইনগত পদক্ষেপ নিয়ে পরিবারের স্বজনদের কাছে তা হস্তান্তর করবে।

এ ঘটনায় বিএসএফের কাছে তীব্র ভাষায় প্রতিবাদপত্র পাঠিয়েছে বিজিবি। একই সাথে পতাকা বৈঠকের আহবান জানানো হয়েছে।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো, আবু সাইদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। নিহতের সুরতহাল প্রতিবেদন শেষে ময়না তদন্তের জন্য মরদেহ লালমনিরহাট ২৫০ শয্যা হাসপাতালের মর্গে পাঠানো হবে। এঘটনায় একটি ইউডি মামলা করা হয়েছে। আইনগত প্রক্রিয়া শেষে মরদেহ স্বজনদের হস্তান্তর করা হবে।

নয়া শতাব্দী/এনএইচ/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ