ঢাকা, রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫

সীমান্তে ঢুকে দুই রাখালকে লক্ষ্য করে বিএসএফের গুলি

প্রকাশনার সময়: ১০ এপ্রিল ২০২৪, ১৫:২৫

লালমনিরহাটের কালীগঞ্জ সীমান্ত দিয়ে বাংলাদেশে অভ্যন্তরে ঢুকে দুই রাখালকে লক্ষ্য করে গুলি ছোড়ার অভিযোগ উঠেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) বিরুদ্ধে। এ ঘটনায় কেউ আহত না হলেও সীমান্তে চরম উত্তেজনা বিরাজ করছে।

মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুর ১টার দিকে উপজেলার চন্দ্রপুর খামারভাতি এলাকার ৯১৩ নম্বর মেইন পিলার সীমান্তে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী বাংলাদেশি দুই রাখাল হলেন- উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের খামারভাতি গ্রামের মৃত মহির উদ্দিনের ছেলে এনামুল হক (২৭) ও একই এলাকার বাবর আলীর ছেলে ইন্টু মিয়া।

স্থানীয়রা জানান, দুপুরে বাংলাদেশ সীমান্তের ভেতর দিয়ে হেঁটে যাচ্ছিলেন এনামুল হক ও ইন্দু মিয়া। এ সময় হঠাৎ করেই বিএসএফের এক সদস্য তাদের ধাওয়া দিলে তারা দৌড়ে পালানোর চেষ্টা করেন। ওই বিএসএফ সদস্য বাংলাদেশের অভ্যন্তরে ঢুকে তাদের লক্ষ্য করে গুলি ছোড়েন। দুই যুবক তাৎক্ষণিক পালিয়ে গেলে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এ ঘটনার পর থেকেই খামারভাতি এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

ভুক্তভোগী রাখালদের অভিযোগ, প্রতিনিয়তই বিএসএফ সদস্যরা বাংলাদেশি রাখালদের ধাওয়া করে। এমনকি অনেক সময় আটকে মারধর করে।

চন্দ্রপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল হামিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বাংলাদেশের অভ্যন্তরে ছাগল চরাতে গেলে বিএসএফ বাধা দেয়। পরে ধাওয়া করলে পালিয়ে আসার সময় তাদের লক্ষ্য করে বিএসএফ এক রাউন্ড গুলি চালায়। যদিও ওই গুলিতে কেউ আহত হয়নি। তারা দুজনেই ভালো আছেন।

এ বিষয়ে জানতে যোগাযোগ করা হলে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক মোফাজ্জল হোসেন বলেন, এখনো আমার কাছে কোনো তথ্য নেই। আপনার কাছে এই প্রথম তথ্য পেলাম। খোঁজখবর নেওয়া হচ্ছে।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ