ঢাকা, রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫

সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

প্রকাশনার সময়: ০৩ এপ্রিল ২০২৪, ১৯:২৬

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (২ এপ্রিল) রাতে উপজেলার রোকনপুর সীমান্তে এ ঘটনা ঘটে।

নিহত সাইফুল ইসলাম (৩২) রোকনপুর নগরপাড়া ঠাকুরপুকুর গ্রামের হাসেম গোয়ালার ছেলে। তবে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির পক্ষ থেকে বিষয়িটি নিশ্চিত করা হয়নি।

স্থানীয় অন্য একটি সূত্রে জানা গেছে এ ঘটনায় রাজু নামে আরেকজন আহত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

রাধানগর ইউপি চেয়ারম্যান মতিউর রহমান ও ওই ওয়ার্ডের ইউপি সদস্য রফিকুল ইসলাম জানান, মঙ্গলবার রাতে সাইফুলসহ ৮-১০ জনের একটি দল গরু আনার জন্য রোকনপুর সীমান্ত দিয়ে ভারতের অভ্যন্তরে অনুপ্রবেশ করে। এ সময় ভারতের ১৫৯ বিএসএফ ইটাঘাটা বিওপির টহলরত সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়ে। এতে সাইফুল ঘটনাস্থলেই মারা যায়। তার মৃতদেহ ভারতের অভ্যন্তরে রয়েছে। ওই রাতে এলাকার লোকজন গুলির শব্দ শুনতে পেয়েছেন।

গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জোবায়ের আহম্মেদ জানান, স্থানীয় জনপ্রতিানিধিদের মাধ্যমে তিনিও বিএসএফের গুলিতে সাইফুল ইসলাম নামে একজন নিহতের বিষয়টি জেনেছেন এবং মরদেহ ভারতে রয়েছে বলে জানান।

এদিকে ১৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়কের সাথে এ বিষয়ে কথা বলার জন্য একাধিকবার মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তবে রোকনপুর বিওপি কমান্ডার নায়েব সুবেদার আজাদ রহমান জানান, তারা বিষয়টি শুনেছেন এবং বিএসএফ কে ফ্লাগ মিটিং এর জন্য প্রস্তাব দেওয়া হয়েছে। এবিষয়ে খোঁজখবর নেওয়া হচ্ছে।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ