ঢাকা, বুধবার, ১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

‘বরিশাল অঞ্চলে বিনিয়োগের এখনই সেরা সময়’

প্রকাশনার সময়: ১৮ এপ্রিল ২০২৪, ১৭:২৯

বরিশাল অঞ্চলে বিনিয়োগের এখনই সেরা সময় বলে মন্তব্য করেছেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) –এর নির্বাহী চেয়ারম্যান (সিনিয়র সচিব) জনাব লোকমান হোসেন মিয়া।

বৃহস্পতিবার ( ১৮ এপ্রিল, ২০২৪) বরিশাল হোটেল গ্রান্ড পার্ক হলরুমে অনুষ্ঠিত ‘বিনিয়োগ উন্নয়ন ও বিডা অনলাইন ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস) কার্যক্রম অবহিতকরণ কর্মশালায়’ তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে লোকমান হোসে মিয়া বলেন, কথায় আছে, ধান-নদী-খাল এই তিন নিয়ে সমৃদ্ধ বরিশাল কিন্তু এখন উন্নয়নের অন্যতম উপাদান হলো বিনিয়োগ ভিত্তিক শিল্প উন্নয়ন। পদ্মা সেতু চালুর ফলে এখন সারাদেশের সাথে বরিশালের যোগাযোগ ব্যবস্থার আমুল পরিবর্তন এসেছে। আগে যেখানে বরিশাল থেকে ঢাকা যেতে ১২ ঘন্টার বেশি সময় লাগত এখন সেখানে মাত্র আড়াই ঘন্টা সময় লাগে। পায়রা সমুদ্র বন্দরের ফলে বহির্বিশ্বের সাথে বরিশালের যোগাযোগ বহুলাংশে বৃদ্ধি পাবে। ফলে শুধু শিল্প উন্নয়নই নয়, সেই সাথে পর্যটন শিল্পেও অফুরন্ত বিনিয়োগের দুয়ার খুলে যাবে। বরিশাল অঞ্চলে বিনিয়োগের এখনই সেরা সময় আর সব রকম বিনিয়োগ সেবা নিয়ে বিনিয়োগকারীদের সাথে আছে বিডা।

কর্মশালায় গেস্ট অব অনারের বক্তব্যে বরিশাল সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত) বলেন, শুধুমাত্র আন্তরিকতা ও পারস্পারিক আস্থায় অভাবে অনেক সুযোগ, অনেক মেধাসম্পন্ন লোক থাকা সত্ত্বেও চট্টগ্রাম, রাজশাহী, খুলনা অঞ্চলের মত বরিশাল অঞ্চলে শিল্প কারখানা গড়ে ওঠে নাই। আমাদের তেমন কোন উদ্যোগ ও বড় ধরনের ইনভেস্টমেন্ট ছিল না। গত ১৫ বছরে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে পদ্মা সেতু, পায়রা সমুদ্র বন্দর নির্মানসহ যোগাযোগ অবকাঠামোগত খাতে উন্নয়নের ফলে বরিশালকে এগিয়ে নেওয়ার যে সুযোগ আমাদের সামনে এসেছে, এখন আমাদের উচিত সম্মলিত ভাবে তা কাজে লাগানো। আমরা বরিশলের উন্নয়ন চাই। সম্মিলিত ভাবে বরিশালকে পরিবর্তন করতে চাই।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ