ঢাকা, বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জিলকদ ১৪৪৫

নীলফামারীতে তাপমাত্রা ৮.৮ ডিগ্রি, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

প্রকাশনার সময়: ২২ জানুয়ারি ২০২৪, ১৮:৪৩

উত্তরের জেলা নীলফামারীতে কয়েকদিন ধরে চলছে শৈত্য প্রবাহ। তীব্র শীতে জবুথবু হয়ে পড়েছে জনজীবন। আজ তাপমাত্রা ৮.৮ ডিগ্রিতে নেমে আসায় শিক্ষাপ্রতিষ্ঠান দুই দিনের জন্য বন্ধ ঘোষণা করেছে প্রশাসন।

হিমশীতল বাতাস, গুড়ি গুড়ি বৃষ্টির মতো কুয়াশাপাত আর কনকনে ঠান্ডায় কমেছে তাপমাত্রা। কয়েকদিন থেকে তাপমাত্রার পারদ ৮ডিগ্রি থেকে ১১ ডিগ্রিতে উঠানামা করছে। আজ তাপমাত্রা কমে যাওয়ায় জেলার সকল প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয়ে পাঠদান দুই দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

তবে পাঠদান বন্ধের বিষয়ে আগাম তথ্য না পাওয়ায় শিক্ষার্থীরা প্রতিষ্ঠানে চলে আসায় পড়েছেন চরম ভোগান্তিতে। ঠান্ডার মধ্যে আসা ছাত্র-ছাত্রীরা দুপুরের দিকে ঘরে ফিরেছেন।

এবিষয়ে শিক্ষকরা জানান, সকালে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নোটির পাওয়ার পর আগত শিক্ষার্থীদের জানিয়ে দেওয়া হয়। বন্ধের খবর পেয়ে বাড়ি ফিরে যান তারা।

সৈয়দপুর বিমানের আবহাওয়া দফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা লোকমান হোসেন বলেন, সোমবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা জেলায় রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। ঘন কুয়াশা আর হিমশীতল বাতাসের কারণে কমেছে তাপমাত্রা। এই তাপমাত্রা আরো কয়েদিন থাকতে পারে।

নীলফামারী জেলা শিক্ষা অফিসার মো. হাফিজুর রহমান জানান, নীলফামারীতে ১০ ডিগ্রির নিচে তাপমাত্রা নিচে নামায় মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার ও মঙ্গলবার পাঠদান বন্ধ রাখা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হলে সময় ছুটি আরও বাড়ানো হতে পারে।

নীলফামারীর জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ বলেন, জেলায় তাপমাত্রা কমায় আগামী দুইদিনের জন্য সকল প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয়ে পাঠদান বন্ধ ঘোষণা করা হয়েছে। তাপমাত্রা স্বাভাবিক হলে সকল প্রতিষ্ঠান খুলে দেওয়া হবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ