সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

নেতৃত্বে ফিরছেন বাবর আজম!

প্রকাশনার সময়: ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৪২

ভারত বিশ্বকাপে পুরোপুরি ব্যর্থ হয় পাকিস্তান। যার দায় ওঠে অধিনায়ক বাবর আজমের কাঁধে। এরপরই তিন ফরম্যাটের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান পাকিস্তানি তারকা ব্যাটার।

তবে গুঞ্জন উঠেছে, টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে বাবরকেই নেতৃত্বে ফেরাতে চান নব নির্বাচিত পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি।

আগামী তিন বছরের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের দায়িত্ব সামাল দেবেন পাঞ্জাবের অন্তর্বর্তীকালীন মুখ্যমন্ত্রী মহসিন নকভি। তার দায়িত্ব নেওয়ার পরই গুঞ্জন উঠেছে, আবারও নেতৃত্বে ফিরতে পারেন বাবর আজম। যদিও মাত্র তিন মাস আগেই দায়িত্ব থেকে সরে দাঁড়ান নম্বর ওয়ান ব্যাটার।

বিশ্বকাপের পর ব্যাপক সমালোচনার চাপে নিজেই নেতৃত্ব ছাড়েন বাবর আজম। যেখানে প্রভাব দেখান তৎকালীন পিসিবি চেয়ারম্যান জাকা আশরাফ।

এরপর টি-টোয়েন্টিতে পাকিস্তানের অধিনায়ক হন শাহিন শাহ আফ্রিদি। আর টেস্টে অধিনায়কের দায়িত্বে ছিলেন শান মাসুদ। তবে ওয়ানডেতে এখন পর্যন্ত কাউকে অধিনায়ক করা হয়নি।

পাকিস্তান অবজারভার, সামা টিভিসহ দেশটির বিভিন্ন গণমাধ্যম পিসিবির অভ্যন্তরীণ সূত্রের বরাতে জানিয়েছে, পিসিবির নবনির্বাচিত চেয়ারম্যান মহসিন নকভি বাবরকে আবারও নেতৃত্বে ফেরানোর কথা ভাবছেন।

২০১৯ সালে পাকিস্তানের অধিনায়ক হন ২৯ বছর বয়সী বাবর আজম। প্রথমে টি-টোয়েন্টি দলের দায়িত্ব পাওয়ার পরের বছরই দায়িত্ব পান টেস্টে।

ব্যক্তিগত অর্জন আর জনপ্রিয়তার দিক থেকে ওপরে উঠলেও, নেতৃত্বের দিক থেকে বড় কোনো সাফল্য পাননি বাবর। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলা এবং গত বছর ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে এক নম্বরে ওঠাই পাকিস্তানের সর্বোচ্চ অর্জন।

বাবরের অধিনায়কত্ব ছাড়ার পর দুটি সিরিজ খেলেছে পাকিস্তান। এর মধ্যে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ হেরেছে ৩–০ ব্যবধানে, আর নিউজিল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজে হার ৪-১ ব্যবধানে।

যে কারণে গুঞ্জন উঠেছে, নেতৃত্বে ফিরলে তিন ফরম্যাটের দায়িত্বই পাবেন দ্য ব্যাটিং কিং বাবর আজম।

নয়া শতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ