ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

১৬ বছর বয়সী স্পিনারকে দলে ভেড়াল কলকাতা

প্রকাশনার সময়: ২৯ মার্চ ২০২৪, ১০:২৬

ডান হাতের চোটের কারণে চলতি আইপিএলে মুজিব উর রাহমানকে পাচ্ছে না আইপিএলের অন্যতম জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্স। তার বদলি হিসেবে ১৬ বছর বয়সী আফগান রহস্য স্পিনার গাজানফারকে দলে নিয়েছে দুইবারের আইপিএল চ্যাম্পিয়নরা।

মাত্র ৩টি টি-টোয়েন্টি খেলেই বিশ্বের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি আসরে দল পেয়ে গেলেন গাজানফার। চলতি মাসের শুরুতে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন তিনি। ভিত্তিমূল্য ২০ লাখ রুপিতে তরুণ এই ক্রিকেটারকে দলে নেওয়ার কথা বিবৃতি দিয়ে জানিয়েছে কলকাতা।

সর্বশেষ অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আফগানিস্তানের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন গাজানফার। দুর্দান্ত বোলিংয়ে ১৬.৭৫ গড়ে নিয়েছিলেন ৮ উইকেট। এখন পর্যন্ত ৬টি লিস্ট ‘এ’ ম্যাচে এই অফ স্পিনারের শিকার ৪ উইকেট। ৩ আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তার উইকেট সংখ্যা ৫টি।

এদিকে, রাজস্থান রয়্যালস (আরআর) চোটে পড়া প্রাসিধ কৃষ্ণার পরিবর্তে দলে নিয়েছে বাঁহাতি দক্ষিণ আফ্রিকান স্পিনার কেশব মহারাজকে। এ প্রসঙ্গে আইপিএল এক মিডিয়া বিবৃতিতে বলেছে, ‘প্রাসিধ কৃষ্ণার বাম পায়ে সম্প্রতি অস্ত্রোপচার হয়েছে এবং সে সুস্থ হওয়ার পথে। উল্লেখ্য, কলকাতা ও রাজস্থান এবারের আইপিএলে একটি করে ম্যাচে খেলেছে। উভয় দলই জয়ের দেখা পেয়েছে।

নয়া শতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ