ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

প্রার্থী দেখে নয়, অপরাধ দেখে ব্যবস্থা নেয়া হচ্ছে: ইসি রাশেদা

প্রকাশনার সময়: ২৭ এপ্রিল ২০২৪, ১৬:৫৪ | আপডেট: ২৭ এপ্রিল ২০২৪, ১৭:০০

আসন্ন উপজেলা নির্বাচনে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে স্থানীয় প্রশাসনকে নির্দেশ প্রদান করেছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। তিনি বলেন, যে প্রার্থীই অপরাধ করুক না কেন, দলমত নির্বিশেষে সবার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। প্রার্থী দেখে নয়, বরং অপরাধ দেখে ব্যবস্থা নেওয়া হচ্ছে। মাঠ পর্যায়ের প্রশাসন যদি নিরপেক্ষ ও শক্তিশালীভাবে তাদের কাজ করে তবে কোথাও কোনো বিশৃঙ্খলা হওয়ার সুযোগ নেই। আমরা সুন্দর এবং স্বচ্ছভাবে ৬ষ্ঠ উপজেলা নির্বাচন উপহার দিতে চাই।

শনিবার (২৭ এপ্রিল) দুপুরে লালমনিরহাট জেলা প্রশাসকের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এর আগে, বেলা ১১টায় লালমিরহাট, কুড়িগ্রাম, রংপুর ,নীলফামারী মোট ৪টি জেলার ডিসি, এসপি, নির্বাচন কমিশনসহ মাঠ পর্যায়ের বিভিন্ন শ্রেণির সরকারি কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হন। সেখানে প্রায় ২ ঘণ্টাব্যাপী চলে রুদ্ধদ্বার বৈঠক। এরপর তিনি দুপুর ৩টার দিকে জেলার গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন। সেখানে জেলা প্রশাসক মোহাম্মদ উল্লাহ, পুলিশ সুপার সাইফুল ইসলামসহ বাকি ৪ জেলার ডিসি ও এসপিরা উপস্থিত ছিলেন ।

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা জানান, বিগত নির্বাচনে যারা প্রশ্নবিদ্ধ হয়েছেন তাদের বিরুদ্ধে তদন্তে প্রমাণিত হওয়ায় কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে। ভোটারদেরকে নির্বিঘ্নে, নিরাপদে ও নির্ভয়ে ভোটকেন্দ্রে উপস্থিত ও ভোটপ্রদানের সুষ্ঠু ও সুন্দর পরিবেশ তৈরিতে যা যা করতে হয় স্থানীয় প্রশাসন তাই করবে। কোনোভাবেই ভোটররা যেন অসন্তষ্ট ও ভীতির সৃষ্টি না হয় সেই ব্যাপারে সর্বদা সজাগ থাকতে হবে।

তিনি আরও বলেন, নির্বাচন সুষ্ঠু ও সুন্দর এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভবিক রাখতে ধাপে ধাপে নির্বাচন হবে, খুব স্বাভাবিকভাবেই নির্বাচন আরও সুন্দর হবে বলে তিনি দাবি করেন।

নয়া শতাব্দী/এনএইচ/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ