ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

শিরোপা জিততে তামিমদের লক্ষ্য ১৫৫ রান

প্রকাশনার সময়: ০১ মার্চ ২০২৪, ২০:৩০ | আপডেট: ০১ মার্চ ২০২৪, ২০:৩৩

চার বারের চ্যাম্পিয়নদের হারিয়ে বিপিএল দশম আসরের শিরোপা জয়ের জন্য ১৫৫ রানের লক্ষ্যমাত্রা পেয়েছে বরিশাল। বহুল আলোচিত ফাইনালে সাইফুদ্দিনদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ১৫৪ রানের বেশি জমা করতে পারেনি ৬ উইকেট হারানো কুমিল্লা।

মিরপুরে শুক্রবার (১ মার্চ) সন্ধ্যায় অনুষ্ঠিত এই ফাইনালে টস জিতে কুমিল্লাকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় বরিশাল।

প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে কুমিল্লা। ইনিংসের প্রথম ওভারেই সুনিল নারিনকে হারায় কুমিল্লা। ৪ বলে ৫ রান করে ক্যাচ আউট হন এই ক্যারিবিয়ান। তিনে ব্যাট করতে নেমে দ্রুত রান তুলতে থাকেন তাওহীদ হৃদয়। তবে ইনিংস বড় করতে পারেনি এই টাইগার ব্যাটার।

১০ বলে ১৫ রান করে জেমস ফুলারকে উড়িয়ে মারতে গিয়ে বাউন্ডারি লাইনে কাটা পড়েন তিনি। ক্রিজের এক প্রান্ত আগলে রাখেন কুমিল্লার অধিনায়ক লিটন দাস। তবে নিজেকে ধরে রাখতে পারেননি অধিনায়ক। ১২ বলে ১৬ রান করে ক্যাচ আউট হন এই ডানহাতি ব্যাটার।

এরপর ওবেদ ম্যাকয়ের বলে তামিমকে ক্যাচ দিয়ে জনসন চার্লস ফেরেন ১৭ বলে ১৫ রান করে। এ পর্যায়ে মাহিদুলের সঙ্গে জুটি গড়তে আসেন মঈন আলী। তবে ১২তম ওভারের শেষ বলে তিনিও ফেরেন রান আউট হয়ে।

যাতে ১২ ওভারে মাত্র ৭৯ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে বিপাকে পড়ে কুমিল্লা। তবে ষষ্ঠ উইকেটে জাকের আলী অনিককে (৮) সঙ্গী করে দলীয় স্কোরকে সম্মানজনক পর্যায়ে নিতে থাকেন মাহিদুল ইসলাম অঙ্কন।

যদিও ব্যক্তিগত সংগ্রহকে ৩৮ রানের বেশি বড় করতে পারেননি এই তরুণ। সাইফুদ্দিনের শিকার হয়ে দুটি করে চার-ছয় মারা অঙ্কন যখন ফেরেন, তখনও ইনিংসের বাকি ২০টি বলে।

আর কোনো বিপদ হতে না দিয়ে ওই বলগুলো মোকাবিলা করে দলের স্কোর দেড়শ পার করেন আন্দ্রে রাসেল ও জাকের আলী অনিক। এর মধ্যে অনিক ২৩ বলে ২০ রান করলেও, জেমস ফুলারের করা ১৯তম ওভারে চারটি ছক্কা হাঁকিয়ে মাত্র ১৪ বলেই ২৭ করে অপরাজিত থাকেন রাসেল।

যদিও সাইফুদ্দিনের করা শেষ ওভারটিতে আশানুরূপ রান তুলতে পারেননি তারা। তিনটি ওয়াইড ও একটি নো বল দিলেও, ১০ বলের ওই ওভারে মাত্র ৭টি রান দেন কৌশলী সাইফুদ্দিন।

অবশ্য ৪৩ রান দিয়ে দুটি উইকেট নিয়ে সফল বোলার ছিলেন ফুলারই।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ