ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জিলকদ ১৪৪৫

হারের বৃত্তেই আটকে মাশরাফির সিলেট!

প্রকাশনার সময়: ২৯ জানুয়ারি ২০২৪, ২০:১১

চলমান বিপিএলের ১০ম আসরে এখন পর্যন্ত একটিতেও জয়ের দেখা মেলেনি গতবারের রানার্সআপ সিলেট স্ট্রাইকার্সের। এবারের আসরে এখন পর্যন্ত ৪ ম্যাচ খেলে সবকটিতেই হারের মুখ দেখে মাশরাফির দল। সবশেষ আজ চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ৮ উইকেটের ব্যবধানে হারতে হয়েছে তাদের।

শুক্রবার (১৯ জানুয়ারি) নিজেদের প্রথম ম্যাচে চট্টগ্রামের বিপক্ষে ৭ উইকেটে হেরে যায় সিলেট। দ্বিতীয় ম্যাচেও দেখা যায় তার পুনরাবৃত্তি। রংপুরের বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ের কারণে ১২০ রান করে সিলেট হারে ৪ উইকেটে।

মিরপুরের মাঠে দুই ম্যাচ শেষ করে জয়ের আশা নিয়ে হাজির হয় নিজেদের মাঠে। তবে সে আশায় পানি ঢেলে তৃতীয় ম্যাচেও কুমিল্লার বিপক্ষে ১৩১ রানের ছোট স্কোর তাড়া করতে নেমে চরম ব্যাটিং বিপর্যয়ের কারণে ৭৮ রানে অলআউট হয়ে যায় মাশরাফির নেতৃত্বাধীন সিলেট স্ট্রাইকার্স।

সবশেষ সোমবার (২৯ জানুয়ারি) চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে খেলতে নেমে ফের হেরে যায় দলটি।

এদিন আগে ব্যাটিংয়ে নেমে ৮ রানে দুই ওপেনার নাজমুল হোসাইন শান্ত ও মোহাম্মদ মিঠুনের উইকেট হারায় সিলেট। এসময় হাল ধরেন আয়ারল্যান্ডের তারকা হ্যারি টেক্টর ও জাকির হাসান। তৃতীয় উইকেটে তারা ৫৭ রানের জুটি গড়েন। দলীয় ৬৫ রানে ২৬ বলে মাত্র ৩১ রান করে ফেরেন জাকির হাসান।

এরপর জিম্বাবুয়ের তারকা অলরাউন্ডার রায়ান বার্লের সঙ্গে ৪২ রানের জুটি গড়েন হ্যারি টেক্টর। ৪২ বলে দুই চার আর এক ছক্কায় করেন ৪৫ রান। ২৯ বলে চার বাউন্ডারিতে ৩৪ রান করেন রায়ান বার্ল। এছাড়াও ১২ বলে ১৭ রান করেন আরিফুল। এতে শেষ পর্যন্ত ২০ ওভারে ৪ উইকেটে ১৩৭ রান করে থেমে যায় সিলেট।

টার্গেট ব্যাট করতে নেমে তরুণ ওপেনার তানজিদ হাসান তামিম (৫০) ও নিউজিল্যান্ডের টম ব্রুচের (৫১*) জোড়া ফিফটিতে ১৪ বল হাতে রেখেই ৮ উইকেটের দারুণ জয় পায় চট্টগ্রাম।

এদিকে, এই হারের মধ্যে দিয়ে চার ম্যাচে এক পয়েন্টও অর্জন করতে পারেনি সিলেট। যে কারণে টেবিলের তলানিতেই পড়ে আছে তারা।

অন্যদিকে, পাঁচ ম্যাচে চার জয়ে যদিও শীর্ষে অবস্থান নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। তবে দলটি তাদের এই অবস্থান কতক্ষণ ধরে রাখতে পারে সেটাই দেখার।

কেননা, হ্যাটট্রিক জয় নিয়ে টানা চতুর্থ জয়ের লক্ষ্যে খেলতে নেমেছে খুলনা টাইগার্স। যেখানে তাদেরকে ১৩১ লক্ষ্য দিয়েছে ঢাকা।

নয়া শতাব্দী/এমএস/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ