ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

ঢাকাকে উড়িয়ে শীর্ষে চট্টগ্রাম

প্রকাশনার সময়: ২২ জানুয়ারি ২০২৪, ১৭:৪৮ | আপডেট: ২২ জানুয়ারি ২০২৪, ১৮:০০

বিপিএল দশম আসরের উদ্বোধনী ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লাকে হারিয়ে আসরের শুরুতেই চমক দেয় দুর্দান্ত ঢাকা। নিজেদের তৃতীয় ম্যাচে সেই ঢাকাকে উড়িয়ে দিয়েই দ্বিতীয় জয় তুলে নিলো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এতে তিন ম্যাচে দুই জয়ে ঢাকা পর্ব শেষ করল চট্টগ্রাম।

সোমবার (২২ জানুয়ারি) টস হেরে ব্যাটিংয়ে নেমে ১৩৬ রানের পুঁজি পায় দুর্দান্ত ঢাকা। জবাব দিতে নেমে ১১ বল হাতে থাকতেই ৬ উইকেটের বড় জয় পায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

জবাব দিতে নেমে শুরুটা ভালো করলেও ইনিংস বড় করতে পারেনি চট্টগ্রামের ওপেনার আভিষ্কা ফার্নান্দো। ৬ বলে ১২ রান করে আউট হন এই ডানহাতি ব্যাটার। এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি উইকেটরক্ষক ব্যাটার ইমরানুজ্জামানও। তবে শাহাদাত হোসেন দিপুকে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নিতে থাকেন তানজিদ হাসান তামিম।

৩১ বলে ২২ রান করে সাজঘরে ফেরেন শাহাদাত। ওসমান কাদিরের বলে ক্যাচ আউট হন এই ডান হাতি ব্যাটার। এরপর ১ রানের আক্ষেপ নিয়ে সাজঘরে ফেরেন তামিম। ৪০ বলে ৪৯ রান করে তাসকিনের বলে ক্যাচ আউট হন এই বাঁহাতি ওপেনার।

শেষ দিকে শুভাগত হোমকে সঙ্গে নিয়ে ব্যাট চালাতে থাকেন আফগান তারকা নাজিবুল্লাহ জাদরান। শুভাগতর ১১ বলে ৭ রান এবং জাদরানের ১৮ বলে ৩০ রানের দুর্দান্ত ফিনিসিংয়ে ১১ বল ও ৬ উইকেট হাতে থাকতেই জয়ের বন্দনে পৌঁছে যায় চট্টগ্রাম।

এদিন আগে ব্যাট করতে নামা ঢাকা শুরুতেই হারায় দানুশকা গুনাথিলাকাকে। রিটায়ার্ড হার্ট হয়ে তিনি মাঠ ছাড়ার পর বাকিরাও থাকেন আসা-যাওয়ার মিছিলে। ৮ রান করে বিদায় নেন নাঈম শেখ। তিনে নামা সাইফ হাসানের ব্যাট থেকে আসে ৯ রান। অধিনায়ক মোসাদ্দেক উইকেট হারান শূন্য রানেই। ১১ রান করে উইকেট হারান পাঁচে নামা অ্যালেক্স রস।

৩৩ রানেই ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা ঢাকাকে খেলায় ফেরান ইরফান শুক্কুর ও লাসিথ ক্রসপুল। ৫ম উইকেটে জুটি গড়ে দলের হাল ধরেন দুজনে। তাদের ৭৮ রানের জুটিতেই মূলত শতরান পার করে রাজধানীর দলটি।

দারুণ ছন্দে থাকা ক্রসপুল ৪৬ রান করে বিদায় নিলে ভাঙে এই জুটি। ৩১ বলে খেলা তার ইনিংসটি সাজানো ছিল ৩টি চার ও দুই ছক্কায়। এরপর বেশিক্ষণ টিকতে পারেননি ইরফানও। ২৬ বলে ২৭ রান করে ফেরেন সাজঘরে। শেষদিকে তাসকিন আহমেদের ৮ বলে ১৫ রানের ক্যামিওতে ওই লড়াকু পুঁজি পায় ঢাকা।

চট্টগ্রামের হয়ে দুটি করে উইকেট নেন আল-আমিন হোসাইন ও বিলাল খান। একটি করে ‍উইকেট নেন শুভাগত হোম, নিহাদুজ্জামান ও কার্টিস ক্যাম্ফার।

নয়া শতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ