ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

ডিএসইসির ‘লেখক সম্মাননা’ পেলেন দৈনিক নয়া শতাব্দীর লেখকরা

প্রকাশনার সময়: ২০ ডিসেম্বর ২০২২, ১৯:২৩ | আপডেট: ২০ ডিসেম্বর ২০২২, ১৯:২৫
(বাঁ থেকে) দৈনিক নয়া শতাব্দীর ফিচার ইনচার্জ বিউটি হাসু, এডিটোরিয়াল ইনচার্জ সাবিরা ইসলাম, উপসম্পাদক জিয়া আহমেদ, সেন্ট্রাল ডেস্ক ইনচার্জ কেএম শহিদুল হক, ও সাব-এ‌ডিটর আনোয়ারুল ইসলাম সাজু।

ঢাকা সাব-এডিটরস কাউন্সিল (‌ডিএসই‌সি)-এর লেখক সম্মাননায় ভূষিত হয়েছেন দৈনিক নয়া শতাব্দীর উপসম্পাদক জিয়া আহমেদ, সেন্ট্রাল ডেস্ক ইনচার্জ কেএম শহিদুল হক, এডিটোরিয়াল ইনচার্জ সাবিরা ইসলাম, ফিচার ইনচার্জ বিউটি হাসু ও সাব-এ‌ডিটর আনোয়ারুল ইসলাম সাজু।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে ঢাকা ডিএসইসি আয়োজিত এক অনুষ্ঠানে এ সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে ৫০ জন লেখককে বিশেষ সম্মাননা দেওয়া হয়। প্রত্যেককে নগদ পাঁচ হাজার টাকা, ক্রেস্ট, সনদ ও বিভিন্ন পুরস্কারসহ উত্তরীয় পরিয়ে দেওয়া হয়। প্রায় পাঁচ শতাধিক লেখক ও সাংবাদিকের পদচারণায় মুখরিত ছিল অনুষ্ঠান স্থল।

কবিতা ক্যাটাগরিতে ২০ জন, ইতিহাস ও গবেষণায় ২১ জন, গল্প-উপন্যাস ক্যাটাগরিতে ৩০ জন, অনুবাদ ক্যাটাগরিতে ৪ জন, শিশু সাহিত্য ক্যাটাগরিতে ১২ জন, ভ্রমণ-বিজ্ঞান ক্যাটাগরিতে ৮ জন লেখককে সম্মাননা প্রদান করা হয়।

ডিএসইসি আয়োজিত লেখক সম্মাননা অনুষ্ঠান-২০২২ এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

লেখক সম্মাননা অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক আবুল হাসান হৃদয় ও কোষাধ্যক্ষ কবীর আলমগীর, সভাপতিত্ব করেন মামুন ফরাজী।

ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সভাপতি মামুন ফরাজির সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমীন, সাধারণ সম্পাদক ইলিয়াস খান, দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সাবেক সভাপতি শাহ মোহাম্মদ মোতাসিম বিল্লাহ, কে এম শহীদুল হকসহ অনেকে।

নয়াশতাব্দী/জেডআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ