ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

বর্ণাঢ্য আয়োজনে জাগ্রত সাহিত্য সম্মাননা ও বিজনেস অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড

প্রকাশনার সময়: ১৩ নভেম্বর ২০২২, ১৯:১৩ | আপডেট: ১৩ নভেম্বর ২০২২, ১৯:১৯

বর্ণাঢ্য ও জমকালো আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেলো জাগ্রত সাহিত্য সম্মাননা ও বিজনেস অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড। দুটি পর্বে অনুষ্ঠানটি পরিবেশিত হয়। শনিবার (১২ নভেম্বর) মহানগর নাট্যমঞ্চে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে জাগ্রত সাহিত্য সম্মাননা ও বিজনেস অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

দেশের বিভিন্ন স্থান থেকে আগত সনামধন্য কবি সাহিত্যিকদের প্রথম পর্বে সাহিত্য সম্মাননা দেয়া হয়। বীর মুক্তিযোদ্ধা এবং একুশে পদক প্রাপ্ত কবি আল মুজাহিদী এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বীর মুক্তিযোদ্ধা এবং বিশিষ্ট অভিনেতা আহসানুল হক মিনু অনুষ্ঠানটির উদ্বোধন করেন। বিশেষ অতিথি হিসেবে ছিলেন নারী মুক্তিযোদ্ধা এবং বাচিক শিল্পী দিলু রোকিবা।

জাগ্রত বিজনেস অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড পর্বের উদ্বোধন করেন মেয়র রমজান আলী (মানিকগঞ্জ)। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রী জনাব ইমরান আহমেদ (প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।

‘জাগ্রত ব্যবসায়ী ও জনতা সংগঠন’- এর চেয়ারম্যান শিহাব রিফাত আলমের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালিত হয়। চেয়ারম্যান রিফাত আলম এর নেতৃত্বে প্রবাসীদের পক্ষে ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষে জাগ্রত প্রবাসী ও জনতা’র একটি দল মন্ত্রীর নিকট দাবিসমূহ লিখিত আকারে পেশ করেন।

জাগ্রত প্রবাসী ও জনতার সভাপতি রাকিব মজুমদার, শিক্ষা বিষয়ক সম্পাদক মোঃ জালাল, অর্থ সম্পাদক এম এ এইছ তারক সহ কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ এই সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জাগ্রত শুধু ব্যবসা কিংবা সাহিত্য নয়, দেশে নয় প্রবাসীদেরও জীবন যাত্রা, কর্মক্ষেত্রে তাদের সুযোগ -সুবিধা এবং মান-উন্নয়ন নিয়েও কাজ করে চলছে। প্রবাসীদের বিষয় নিয়ে তাদের সাথে মতবিনিময় করবেন বলে মন্ত্রী আশ্বস্ত করেন।

অন্যান্যের মাঝে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিইএ পরিচালক আলম আলিমুজ্জামান, বিইএ পরিচালক মাহবুব সরকার এবং বিইএ চেয়ারম্যান খন্দকার রুহুল আমিন (সিআইপি) সহ বাংলাদেশ ইলেক্ট্রিক অ্যাসোসিয়েশন এর বিশিষ্ট ব্যক্তিবর্গ। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন জাগ্রত কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ