ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

মাদ্রাসা শিক্ষক হত্যায় অভিযুক্তদের অব্যাহতি

প্রকাশনার সময়: ৩১ মার্চ ২০২৪, ১৭:২৯

ভারতের কেরালা রাজ্যে এক মাদ্রাসা শিক্ষককে হত্যার ঘটনায় অভিযুক্তদের সবাইকে অব্যাহতি দেওয়া হয়েছে। শনিবার (৩০ মার্চ) হত্যা মামলার তিন আসামিকে অব্যাহতি দিয়েছে রাজ্যের কাসারাগড়ের ডিস্ট্রিক্ট প্রিন্সিপাল সেশন্স কোর্ট।

অভিযুক্তরা হলেন- অজেশ, নিতীন কুমার ও অখিলেশ। তারা সবাই রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) সদস্য। ২০১৭ সালের ১৭ মার্চ কেরালার কাসারাগড়ের এক মাদ্রাসার ২৭ বছর বয়সী শিক্ষক রিয়াজ মৌলভিকে মসজিদের মধ্যে নির্মমভাবে কুপিয়ে হত্যা করা হয়।

হত্যাকাণ্ডের ঘটনার বর্ণনা দিয়ে মসজিদের ইমাম আজিজ ওয়াহাভি পুলিশকে জানান, মসজিদ লাগোয়া রিয়াজের পাশের ঘরেই তিনি ছিলেন। রাত দেড়টা নাগাদ রিয়াজের আর্তনাদ শুনে বেরোনোর চেষ্টা করেছিলেন তিনি। কিন্তু মুহুর্মুহু ঢিল পড়ায় বাইরে বেরোতে পারেননি।

আজিজ ওয়াহাভি বলেন, নিরুপায় হয়ে শেষমেশ মসজিদের মাইক থেকেই সাহায্য চান। তত্‍‌ক্ষণাত্‍‌ হামলাকারীরা পালিয়ে যায়। এরপর পুলিশের সহায়তায় শিক্ষককে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু তাকে বাঁচানো যায়নি। অতিরিক্ত রক্তক্ষরণের কারণে হাসপাতালেই তার মৃত্যু হয়।

এদিকে অভিযুক্তরা অব্যাহতি পাওয়ায় ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেছে শিক্ষক রিয়াজের পরিবার। বাদী পক্ষের আইনজীবী (পিপি) অ্যাডভোকেট শুকুর সাংবাদিকদের বলেন, আমাদের আশা ছিল, অভিযুক্তদের শাস্তি দেওয়া হবে। আমরা এই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করব।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

নয়াশতাব্দ/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ