ঢাকা, বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জিলকদ ১৪৪৫

অসুস্থ বাংলাদেশি যাত্রীকে নামতে দিল না ভারত, পাকিস্তানে জরুরি অবতরণ

প্রকাশনার সময়: ২০ ফেব্রুয়ারি ২০২৪, ২১:২৫

বাংলাদেশি এক যাত্রী অসুস্থ হয়ে পড়ায় ভারতে জরুরি অবতরণ করতে চেয়েও পারেনি ঢাকা থেকে সৌদি আরবের রিয়াদগামী সৌদি এয়ারলাইন্সের একটি বিমান। শেষ পর্যন্ত ওই বিমানটি পাকিস্তানের করাচিতে জরুরি অবতরণ করে। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ এ তথ্য জানিয়েছে।

জিও নিউজের প্রতিবেদনে বলা হয়, ভোর ৩টা ৫৭ মিনিটে সৌদি এয়ারলাইন্সের এসভি ৮০৫ ফ্লাইট ঢাকা থেকে রিয়াদের উদ্দেশে উড়াল দেয়। কিন্তু মাঝ আকাশে রিয়াদগামী যাত্রী আবু তাহিরের শারীরিক অবস্থার অবনতি হয়। তিনি উচ্চ রক্তচাপে ভুগছিলেন এবং বমি করছিলেন।

তার কথা বিবেচনায় নিয়ে পাইলট বিমানটি মুম্বাইয়ের দিকে ঘুরিয়ে নেন এবং মানবিক অবতরণ চেয়ে এয়ার ট্রাফিক কন্ট্রোলারের কাছ থেকে অনুমতি চান। তবে যাত্রীর জাতীয়তা ও অন্য তথ্য জানতে পেরে বিমানটিকে ভারতীয় ভূখণ্ডে অবতরণ করতে দেওয়া হয়নি। এরপর পাইলট করাচির দিকে উড়ে যান। সকাল ৭টা ২৮ মিনিটে বিমানটি জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমানটি জরুরি অবতরুণের পর বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের মেডিকেল টিম জরুরি ব্যবস্থা গ্রহণ করে। সেখানে আবু তাহিরকে প্রাথমিক চিকিৎসা দেয় চিকিৎসকরা। পরে প্লেনটি করাচি থেকে রিয়াদের উদ্দেশে রওনা দেয়।

নয়শতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ