ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রামের ‘মেহমানখানা’ এখন ফিলিস্তিনের খান ইউনুসে

প্রকাশনার সময়: ৩০ মার্চ ২০২৪, ১৪:১১

ফিলিস্তিনের দক্ষিণ গাজা ভূখণ্ডের শহর খান ইউনুস এবং মিশর-ফিলিস্তিন সীমান্ত এলাকা রাফায় ৫টি ক্যাম্পে আমেরিকা ভিত্তিক বাংলাদেশী চ্যারিটি সংস্থা ‘আশ ফাউন্ডেশন’ ফিলিস্তিনের একটি স্থানীয় সংস্থার ব্যবস্থাপনায় প্রতিদিন এক হাজার (১০০০) মানুষের জন্য ইফতারের খাবার পরিবেশন করছে।

আশ ফাউন্ডেশনের অঙ্গ সংগঠন বাংলাদেশ সরকার নিবন্ধিত চট্টগ্রামের এনজিও আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় বছরব্যাপী পরিচালিত এই মেহমানখানা ইতোপূর্বে বাংলাদেশের বিভিন্ন দুর্যোগ কবলিত এলাকায় বাস্তবায়নের পর তুরস্ক, মরক্কো ও মিশরে চালু করা হয়। এখন ফিলিস্তিনের গাজার খান ইউনুস ও সীমান্ত এলাকা রাফায় চালু করা হলো।

আশ ফাউন্ডেশনের প্রেসিডেন্ট প্রকৌশলী মুহাম্মদ নাছির উদ্দিন জানান, মিশরের কায়রোর পর আমাদের মেহমানখানা এখন খান ইউনুস ও রাফায় চালু করলাম। রমজানের বাকী দিনগুলোতে ফান্ড থাকা সাপেক্ষে এ মেহমানখানা একেবারে ঈদের আগ পর্যন্ত চলবে।

‘একই সঙ্গে আশ ফাউন্ডেশনের উদ্যোগে গাজার নির্যাতিত শিশুদের জন্য ইয়াতিমখানা স্থাপন এই মুহূর্তে আইনগত অনুমতির অপেক্ষায়। অনুমতি মিললেই সঙ্গে সঙ্গে মিশরের রাজধানী কায়রোর শুরুক সিটিতে আশ ফাউন্ডেশনের ইয়াতিমখানা শুরু হয়ে যাবে’।

নয়াশতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ