ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

রোজা রেখে নির্মাণ কাজ, ওমানের সড়কে প্রাণ হারালেন প্রবাসী

প্রকাশনার সময়: ০৩ এপ্রিল ২০২৪, ১৫:৩২

ওমানে সড়ক দুর্ঘটনায় মোহাম্মদ শফিউল আলম (৪৫) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। দীর্ঘ নয় বছর ওমানের মাস্কাট সিটির কুরুমে অবৈধভাবে বসবাস করে আসছেন।

মঙ্গলবার (২ এপ্রিল) বিকেলে মাস্কাট সিটির কুরুমে এ দুর্ঘটনায় ঘটে।

নিহত শফিউল আলমের বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার কাঞ্চনগর ইউনিয়নের মানিকপুরে। তার বাবা নাম আবদুর রশিদ। জানা গেছে, শফিউল আলমের ১০ ও ১২ বছর বয়সী দুই ছেলে রয়েছে।

জানা গেছে, মোহাম্মদ শফিউল আলম পেশায় নির্মাণশ্রমিক। দীর্ঘ ৯ বছর ধরে তিনি মাস্কাট সিটির কুরুমে ভিসাহীন অবৈধভাবে বসবাস করে আসছিলেন। প্রতিদিনের মতো মঙ্গলবার সকালে ভবন নির্মাণকাজে মাস্কাট মদিনা কাবুজ এলাকায় যান তিনি। কাজ শেষে বিকেল সাড়ে ৩টার দিকে আমান উল্লাহ নামের অপর এক সহকর্মীসহ ফিরছিলেন বাসায়। তারা বাসার অদূরে গাড়ি থেমে নেমে যান।

পরে আমান উল্লাহ সড়ক পার হতে পারলেও শফিউল সড়কের মাঝে যেতেই দ্রুতগতির একটি প্রাইভেটকার তাকে চাপা দেয়। পুলিশ তাকে উদ্ধার করে পার্শ্ববর্তী কৌলা হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে শফিউলের মৃত্যু হয়।

কাঞ্চনগর প্রবাসী মানব কল্যাণ সংস্থার সাবেক সভাপতি আবদুস সাত্তার বলেন, শফি ভাই সারাদিন রোজা রেখে নির্মাণশ্রমিকের কাজ করেছিলেন। হয়ত অনেক বেশি ক্লান্ত থাকায় সড়ক পারাপারের সময় দ্রুতগতির গাড়ি দেখতে পারেননি। ঘাতক গাড়ির চালক ছিলেন ভারতীয় একজন নারী। পুলিশ গাড়িটি জব্দ করেছে।

তিনি বলেন, শফিউল আলম প্রবাসে একজন সংগঠকও ছিলেন। তিনি ছিলেন কাঞ্চনগর প্রবাসী মানব কল্যাণ সংস্থার কেন্দ্রীয় কমিটির সদস্য।

এদিকে শফিউল আলমের মৃত্যুতে পরিবার-স্বজনদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

জানা গেছে, ভিসা জটিলতার কারণে দীর্ঘ ৯ বছর ধরে দেশের ফিরতে পারেননি শফিউল। তার পরিবারের চাওয়া, অন্তত তার লাশটি যেন দেশের মাটিতে দাফন করা হয়।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ