ঢাকা, রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলকদ ১৪৪৫

অসহায় গাজাবাসীর জন্য মাস্তুল ফাউন্ডেশনের খাদ্য সহায়তা‌

প্রকাশনার সময়: ০৮ এপ্রিল ২০২৪, ১২:৩৬

পবিত্র রমজানে গাজায় বিশ্বের বিভিন্ন দেশের সাহায্য সংস্থার পাশাপাশি বাংলাদেশের পক্ষ থেকে মানবিক সহায়তায় হাত বাড়িয়েছে দাতব্য প্রতিষ্ঠান মাস্তুল ফাউন্ডেশন। মাস্তুল ফাউন্ডেশন এবং আল-আযহারের আল যাকা সাদাকা ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে পুরো রমজানব্যাপী ফিলিস্তিনের গাজাবাসীদের জন্য খাদ্য, পানি ও অন্যান্য প্রয়োজনীয় সহায়তা পৌঁছে দিচ্ছে এই প্রতিষ্ঠানটি।

ফিলিস্তিনের গাজায় খাদ্য সহায়তা‌ পৌঁছে দেওয়ার কাজটি সম্পন্ন হচ্ছে মিশরীয় এনজিও সংস্থা ইজিপশিয়ান ফুড ব্যাংক, ইজিপশিয়ান ইয়ুথ কাউন্সিলের এবং মাই ফান্ড অ্যাকশনের মাধ্যমে। এছাড়াও স্বেচ্ছাসেবক হিসেবে এই কার্যক্রমে প্রতিনিয়ত সহযোগিতা করে যাচ্ছে বিখ্যাত আল-আজহার বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি শিক্ষার্থীরা।

মিশরে মাস্তুল ফাউন্ডেশনের প্রধান স্বেচ্ছাসেবক হাফিজুল ইসলাম নয়া শতাব্দীকে জানান, গাজার জনগণ দীর্ঘদিন ধরে অমানবিক পরিস্থিতিতে বাস করছে। তাদের এই কঠিন সময়ে আমাদের ত্রাণ সহায়তা তাদের জন্য কিছুটা স্বস্তি নিয়ে আসবে বলে আমরা আশা করি। এছাড়াও মিশরের সিক্স অক্টোবর শহরে আমরা তিনশ ফিলিস্তিনি শরণার্থীর মাঝে ইফতার প্যাকেট বিতরণ করছি।

মাস্তুল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা কাজী রিয়াজ রহমান বলেন, আমরা বাংলাদেশীরা এই অসহায় মানুষের জন্য অনেক দিন ধরে চাচ্ছিলাম সহযোগিতা পৌঁছে দিতে। এখন আমরা সুযোগ পেয়েছি সরাসরি এই মানুষগুলোর জন্য কাজ করার। আপনারা দোয়া রাখবেন, আমরা যেন গাজাবাসীর জন্য এই কার্যক্রমটি চালিয়ে যেতে পারি এবং বাংলাদেশের সম্মান বিদেশের মাটিতে অক্ষুন্ন রাখতে পারি।

ফিলিস্তিনের গাজার মানবিক পরিস্থিতি নিয়ে মাস্তুল ফাউন্ডেশন ভবিষ্যতেও গাজার জনগণের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছে।

গাজার পরিস্থিতি উন্নয়নে মাস্তুল ফাউন্ডেশনের যেসব কাজ করার পরিকল্পনা রয়েছে, তার মধ্যে রয়েছে- চিকিৎসা সেবায় পর্যাপ্ত মেডিকেল লজিস্টিকসের ব্যবস্থা, এতিম শিশুদের জন্য পড়াশোনার ব্যবস্থা, বিধবাদের স্বাবলম্বী করা, ল্যাট্রিন সুবিধা, পানি সুবিধা, স্বাস্থ্য সুরক্ষা সেবা, ল্যাট্রিন নির্মাণ, ফিলিস্তিনি শরণার্থীদের অস্থায়ী গৃহ নির্মাণে সহযোগিতা ও অনান্য।

নয়াশতাব্দী/এএইচ/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ