ঢাকা, শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

শিল্পী সমিতির নির্বাচনে ভোট পড়েছে ৮৩ শতাংশ

প্রকাশনার সময়: ১৯ এপ্রিল ২০২৪, ২১:৪৭

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) শুরু হয় চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক (২০২৪-২৬) নির্বাচন। নির্বাচনের ভোটগ্রহণ শেষে চলছে ভোট গণনার কাজ। নির্বাচন কমিশন জানিয়েছে ৮৩ শতাংশের বেশি ভোট পড়েছে।

শুক্রবার (১৯ এপ্রিল) সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত। দিনভর উৎসবমুখর পরিবেশে ভোট প্রদান করেন শিল্পী সমিতির সদস্যরা। এ সময় এফডিসি প্রাঙ্গণ মুখরিত হয়ে ওঠে তারকাদের পদচারণায়।

নির্বাচন কমিশন জানায়, ৫৭০ জন ভোটারের মধ্যে ৪৭৫ জন ভোটার ভোট দিয়েছেন। যা মোট ভোটারের ৮৩.৩৩ শতাংশ।

নির্বাচন কমিশন আরও জানিয়েছে, ভোট গণনার পুরো প্রক্রিয়া কেন্দ্রের বাইরে থাকা মনিটরে লাইভ দেখানো হবে। ফলাফল জানার জন্য মধ্যরাত পর্যন্ত অপেক্ষা করতে হবে।

২১ সদস্যবিশিষ্ট কমিটির এই নির্বাচনে ৬ জন স্বতন্ত্রসহ ২টি প্যানেল থেকে ৪৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মিশা-ডিপজল পরিষদের বিপরীতে লড়ছে কলি-নিপুণ পরিষদ। এর মধ্যে সভাপতি পদে লড়ছেন একসময়ের জনপ্রিয় নায়ক মাহমুদ কলি ও দাপুটে খল-অভিনেতা মিশা সওদাগর। আর সাধারণ সম্পাদক পদে গেল আসরের মতো এবারও প্রার্থী হয়েছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। তার বিপরীতে দাঁড়িয়েছেন চলচ্চিত্রের মুভি লর্ড ও দানবীর খ্যাত অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল।

ভোটগ্রহণ শেষে নিপুণ আক্তার বলেন, ‘অনেক শিল্পী এসেছেন এটা নিয়ে আমি খুব খুশি। আমার মনে হয় দীর্ঘ সময় পর এফডিসিতে শিল্পীতে মুখরিত হয়েছে। আমার মনে হয় আমাকে ভালোবেসে আজ সবাই এসেছেন এটাই আমার দুই বছরের সার্থকতা।’

নির্বাচনের কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেছে কি না জানতে চাইলে নিপুণ বলেন, ‘এ নিয়ে কিছু বলতে চাই না। আমি আমার প্যানেল নিয়ে আশাবাদী।’

অন্যদিকে মাহমুদ কলি বলেন, ‘আমি খুব খুশি। কারণ আমি শুরু থেকেই চাচ্ছিলাম সবার অংশগ্রহণে যেন এই নির্বাচনটা হয়। এমনটাই হয়েছে তাই আমরা খুশি। নির্বাচনে ফলাফল যেটাই হোক আমি কিছু মনে করবো না।’

এবার প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন প্রযোজক খোরশেদ আলম খসরু। ভোট গণনা শেষে প্রধান নির্বাচন কমিশনার ফলাফল ঘোষণা করবেন।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ