ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জিলকদ ১৪৪৫

চরভদ্রাসনে জমে উঠেছে নির্বাচনি প্রচারণা, ভোট প্রার্থনায় ব্যস্ত প্রার্থীরা

প্রকাশনার সময়: ০২ মে ২০২৪, ১৭:১৮

আগামী ৮ মে প্রথম ধাপে দেশের ১৫২ টি উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে ফরিদপুরের চরভদ্রাসনে ভোট প্রার্থনায় ব্যস্ত সময় পার করছে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। উপজেলার বিভিন্ন বাড়ি ও গুরুত্বপূর্ণ স্থানে উঠান বৈঠক করে ভোট চাচ্ছেন প্রার্থীরা।

প্রতীক বরাদ্দ শেষে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীদের নিয়ে নির্বাচনি আচরণ বিধিমালা বিষয়ক মতবিনিময় সভা করেছে উপজেলা প্রশাসন ও নির্বাচন অফিস। প্রতীক বরাদ্দের পর থেকে উপজেলার বিভিন্ন সড়ক ছেয়ে গেছে প্রার্থীদের পোস্টারে। বিভিন্ন হাট-বাজার ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়িতে বাড়িতে গিয়ে ভোট প্রার্থনার পাশাপাশি লিফলেট বিতরণ করছেন প্রার্থীরা। এ ছাড়া উপজেলার বিভিন্ন বাড়ি ও গুরত্বপূর্ণ স্থানে উঠান বৈঠক করে ভোট প্রার্থনার পাশাপাশি ভোটারদের কাছে করছেন নানা অঙ্গীকার।

উপজেলার উন্নয়নে ভূমিকা রাখার বিষয়ে জানতে চাইলে সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক মোতালেব হোসেন মোল্যা বলেন, আমি এ বছর দোয়াত কলম প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে নির্বাচন করছি। এর আগে এই পরিষদে বিপুল ভোটে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলাম এবং খণ্ডকালীন সময়ে চেয়ারম্যান পদেও দায়িত্ব পালন করেছি। এ বছর উপজেলা চেয়ারম্যান হিসেবে বিজয়ী হতে পারলে সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডে সহযোগিতা করার পাশাপাশি উপজেলাকে মাদক ও সন্ত্রাস মুক্ত করার চেষ্টা করব। আমি পূর্বেও অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার ছিলাম ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

উপজেলা পরিষদ নির্বাচনে প্রচার প্রচারণায় কোনো বাধার সম্মুক্ষীন হচ্ছেন কিনা জানতে চাইলে মোটরসাইকেল প্রতীকে চেয়ারম্যান প্রার্থী মো. খবীরউদ্দীন বলেন, সাধারণ ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছি, এতে কোনো বাধার সম্মুখীন হইনি। তবে আমার বিরুদ্ধে একটা শ্রেণি অপপ্রচার চালাচ্ছে, আমি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি। ভোটারদের উদ্দ্যেশে বলবো, আপনারা গুজবে কান দিবেন না। চেয়াম্যান হতে পারলে উপজেলার উন্নয়ন ও মাদক নির্মূলে প্রশাসনের পাশাপাশি এমপি নিক্সন চৌধুরীর সাথে একাত্বতা প্রকাশ করে উন্নয়নে কাজ করব।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এবছর চরভদ্রাসন উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে অনলাইনে চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। তাদের মধ্যে চেয়ারম্যান পদে মো. ফয়সাল হাসান ঋণ খেলাপির কারণে নির্বাচন করতে পারছেন না।

বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. কাউছার চেয়ারম্যান পদে তার প্রার্থী প্রত্যাহার করে নিয়েছেন। এ ছাড়া চেয়ারম্যান পদে উপজেলা আ. লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. আনোয়ার আলী মোল্যা আনারস প্রতীক, গাজীরটেক ইউনিয়নের বাসিন্দা টেলিফোন প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সৈয়দ নিজামউদ্দীন আহাম্মেদ ও হেলিকপ্টার প্রতীকে মো. ফারুক হোসেন মৃধা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভাইস চেয়ারম্যান পদে সেক সোলায়মান ও শামীম রেজা তাদের মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। যাচাই বাছাই শেষে বর্তমানে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভাইস চেয়ারম্যান পদে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান কাউছার হোসেন পেয়েছেন টিউবওয়েল, মোন্নাফ মোল্লা তালা, মোশারফ হোসেন টিয়াপাখি, মো. সামসুদ্দিন মোল্লা মাইক ও জান-এ আল পেয়েছেন চশমা প্রতীক। এ ছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান তানজিলা আকতার পেয়েছেন প্রজাপতি, রওশন আরা পারভীন ফুটবল, হামেদা বেগম বৈদ্যুতিক পাখা ও নাজমা বেগম পেয়েছেন কলস প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

নির্বাচন অফিস সূত্রে জানায়, এবছর উপজেলা পরিষদ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৬৩১০৫ জন, এর মধ্যে পুরুষ ৩১৮০৬ জন ও মহিলা ভোটার ৩১২৯৯ জন।

নয়া শতাব্দী/এনএইচ/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ