ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জিলকদ ১৪৪৫

মহাসড়ক ধসে চীনে ২৪ জনের প্রাণহানি

প্রকাশনার সময়: ০২ মে ২০২৪, ১২:০২

ভারী বর্ষণে চীনের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ গুয়াংডংয়ের একটি মহাসড়ক ধসে পড়েছে। এতে অন্তত ২৪ জনের প্রাণহানি হয়েছে। সেইসঙ্গে আহত হয়েছেন আরও ৩০ জনের বেশি মানুষ।

বুধবার (১ মে) সাউথ চায়না মর্নিং পোস্ট, বিবিসি, সিএনএনসহ বেশ কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যম তাদের প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে।

প্রতিবেদন থেকে জানা গেছে, টানা কয়েকদিনের ভারী বৃষ্টিপাতের কারণে গুয়াংডংয়ের মেইঝো শহর এবং ডাবু কাউন্টির মধ্যকার ওই মহাসড়কের ১৭ দশমিক ৯ মিটার (৫৮.৭ ফুট) অংশ ধসে পড়েছে।

চীনের রাষ্ট্রীয় গণমাধ্যমে প্রাথমিকভাবে ১৯ জনের মৃত্যুর খবর জানানো হয়েছিল। কিন্তু স্থানীয় কর্তৃপক্ষ পরে জানায়, ২৪ জন নিহত হয়েছেন।

প্রতিবেদনগুলো থেকে আরও জানা যায়, মহাসড়কের ধসে পড়া অংশে ২০টি গাড়ি আটকে পড়ে। সেখান থেকে ৩০ জনেরও বেশি মানুষকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে তাদের অবস্থা গুরতর নয়।

সংবাদমাধ্যমে আসা ছবিতে দেখা গেছে, দুর্ঘটনার কবলে পড়া যানবাহনগুলো একটি গভীর গর্তে পড়ে আছে। দুর্ঘটনার শিকার গাড়িগুলো উদ্ধারের চেষ্টা চালাচ্ছেন উদ্ধারকারীরা।

দুর্ঘটনার পর স্থানীয় প্রশাসন মহাসড়কটি বন্ধ করে দিয়েছে। গত মাসেও গুয়াংডং প্রদেশে প্রবল বর্ষণের কারণে বন্যা হয়েছিল। লক্ষাধিক বাসিন্দাকে অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছিল সে সময়।

নয়াশতাব্দী/এনএইচ/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ