ঢাকা, শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ২ জিলকদ ১৪৪৫

চুয়েটে মাদক গ্রহণের অপরাধে ৪ শিক্ষার্থী বহিষ্কার 

প্রকাশনার সময়: ১৫ ডিসেম্বর ২০২২, ১৮:৫২

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ মাদক গ্রহণের অপরাধে ৪ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। গত ১৩ ডিসেম্বর মঙ্গলবার চুয়েট ক্যাম্পাসে রাত্রিকালীন ফেরার বাসে মাদক গ্রহণরত অবস্থায় হাতেনাতে ধরা হয় তাদের ।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বিকেল ৩টায় এ বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেন চুয়েট প্রশাসন। সেই সাথে এহেন কর্মকাণ্ডের জন্য কেন তাদের বিরুদ্ধে আরও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না, এই মর্মে তাদেরকে শোকজ করা হয়।

মাদক গ্রহণকারীরা হলেন- ইমরান হাসান মুরাদ (আইডিঃ ১৭০৩১২৮), প্রত্যয় দেব (আইডিঃ ১৭০৩০৮২), আকিব জাবেদ আসিফ (আইডিঃ ১৭০৩১১১), আমানত উল্লাহ (আইডিঃ ১৭০৩১১৪) । তারা প্রত্যেকেই চুয়েট যন্ত্রকৌশল বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

চুয়েট বাসে মাদক গ্রহণ নিয়ে দীর্ঘদিন যাবত অভিযোগ করে আসছেন চুয়েট শিক্ষার্থীরা। এরই প্রেক্ষিতে গত কয়েকদিন ধরেই চুয়েট বাসে মাদক অভিযান চালিয়ে আসছেন চুয়েট প্রশাসন। গত ১৩ই ডিসেম্বর ক্যাম্পাসে রাত্রিকালীন ফেরার বাসে চট্টগ্রাম পুরাতন রেলওয়ে স্টেশনে অভিযান চালান চুয়েট ছাত্রকল্যাণ দপ্তর এবং বিভিন্ন হলের প্রভোস্টদের নিয়ে একটি শিক্ষকদল। এসময় উল্লেখিত ৪জনকে বাসে মাদক (হুইস্কি) গ্রহণরত অবস্থায় হাতেনাতে ধরে ফেলেন শিক্ষকদল ।

পরে গতকাল ১৪ই ডিসেম্বর জরুরি ডিসিপ্লিন কমিটির সভা ডাকেন চুয়েট প্রশাসন। ডিসিপ্লিন কমিটিতে মাদকদ্রব্য প্রতিরোধ নীতিমালা, চুয়েট-২০১৬ মোতাবেক ইমরান হাসান মুরাদ, প্রত্যয় দেব, আকিব জাবেদ আসিফ এবং আমানত উল্লাহকে এক বছরের জন্য সাময়িক একাডেমিক বহিষ্কার করা হয়।

উল্লেখিত ৪জনকে আরও শাস্তি দেওয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড: মোহাম্মদ রেজাউল করিম জানান, ‘প্রাপ্ত প্রমাণাদির ভিত্তিতে তাদেরকে এক বছরের জন্য সাময়িক বহিষ্কার করা হয়েছে। সেই সাথে তাদেরকে শোকজ করা হয়েছে। শোকজে তাদের জবাব সন্তুষ্টপূর্ণ না হলে তাদের বিরুদ্ধে আরও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হতে পারে।’

চুয়েট প্রশাসনের এই মাদক বিরোধী অভিযান চলমান থাকবে বলেও জানান অধ্যাপক ড: মোহাম্মদ রেজাউল করিম।

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ