ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫

চুয়েট সাংবাদিক সমিতির ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

প্রকাশনার সময়: ১৭ ডিসেম্বর ২০২২, ২২:২৭ | আপডেট: ১৭ ডিসেম্বর ২০২২, ২২:৪৬

ব্যাপক উৎসাহ উদ্দীপনায় উদযাপিত হয়েছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) অবস্থানকারী সাংবাদিকদের একমাত্র সংগঠন ‘চুয়েট সাংবাদিক সমিতি’র ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। ২০০৬ সালের এই দিনে সংগঠনটি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে।

শনিবার (১৭ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আনন্দ শোভাযাত্রার আয়োজন করে সংগঠনটি। এতে সমিতির সদস্য ছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও সাধারণ শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে থেকে শুরু হয়ে স্বাধীনতা চত্বরের সামনে এসে শেষ হয়। শোভাযাত্রা শেষে চুয়েট উপাচার্য উপস্থিত সবাইকে নিয়ে কেক কাটেন।

এরপর সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের পশ্চিম গ্যালারিতে আলোচনা সভার আয়োজন করা হয়। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ রেজাউল করিম, মেকাট্রনিক্স অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ জামাল উদ্দীন আহমেদ ও পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. সানাউল রাব্বি পাভেল। বক্তারা বিশ্ববদ্যালয়ের ইতিবাচক বিভিন্ন দিক জাতির সামনে তুলে ধরতে সাংবাদিক সমিতির গুরুত্ব তুলে ধরেন।

প্রধান অতিথির বক্তব্যে চুয়েট উপাচার্য বলেন, চুয়েট এগিয়ে যাচ্ছে। আমরা ইতিমধ্যে কিউএস র‍্যাংকিং এ জায়গা করে নিয়েছি। চুয়েট সাংবাদিক সমিতি সবসময় আমাদের অর্জনগুলো জাতির সামনে তুলে ধরে। পাশাপাশি তাদের গঠনমূলক সমালোচনাও আমাদের সঠিক পথের দিশা দিবে।

চুয়েট সাংবাদিক সমিতির সভাপতি জিওন আহমেদ বলেন, চুয়েট সাংবাদিক সমিতির ১৬বছরের এই পথ সুগম ছিলনা। সকল বাধা বিপত্তি পেরিয়ে চুয়েট সাংবাদিক সমিতি ক্যাম্পাস এবং সর্বমহলে যে পরিমাণ গ্রহণযোগ্যতা তৈরি করেছে, প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে তা বিরল।

নয়াশতাব্দী/এমএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ