ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫

চুয়েট সাংবাদিক সমিতির ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী কাল

প্রকাশনার সময়: ১৫ ডিসেম্বর ২০২২, ১৭:১৪

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) সাংবাদিকদের সংগঠন ‘চুয়েট সাংবাদিক সমিতি’ প্রতিষ্ঠার ১৬তম বছরে পর্দাপণ করছে আগামীকাল। শুক্রবার (১৬ ডিসেম্বর) সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাবার্ষিকী। ২০০৬ সালের এই দিনে চুয়েট সাংবাদিক সমিতি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রতি বছর ১৬ ডিসেম্বর সকালে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে চুয়েটের উপাচার্য মোহাম্মদ রফিকুল আলমের নেতৃত্বে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় চুয়েটের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শুভাকাঙ্ক্ষী শিক্ষক-শিক্ষার্থী এবং সাংবাদিক সমিতির নেতারা উপস্থিত থাকবেন। শোভাযাত্রাটি চুয়েটের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে যাত্রা শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা ভাস্কর্যে গিয়ে শেষ হয়।

এছাড়া থাকে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা ও আলোচনা সভা। আগামীকাল সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের পশ্চিম গ্যালারিতে আয়োজন করা হবে এই আলোচনা সভা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চুয়েট উপাচার্য মোহাম্মদ রফিকুল আলম। এছাড়াও বিভিন্ন বিভাগের ডিন, ছাত্রকল্যাণ পরিচালক, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান, শিক্ষকবৃন্দ, সাংবাদিক সমিতির নেতৃবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, প্রকৌশলবিদ্যার ব্যস্ত সময়সূচির মধ্যেও বস্তুনিষ্ঠ সংবাদচর্চা ধরে রাখতে নিরলস কাজ করে যাচ্ছে চুয়েট সাংবাদিক সমিতি। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ইতিবাচক ও নেতিবাচক দিক এবং বিশ্ববিদ্যালয়ের প্রচার-প্রসার এবং দেশের অভ্যন্তরীণসহ বহির্বিশ্বে বিশ্ববিদ্যালয়কে তুলে ধরাই চুয়েট সাংবাদিক সমিতির মূল লক্ষ্য।

নয়াশতাব্দী/এফআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ