ঢাকা, শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ১ জিলকদ ১৪৪৫

চুয়েটে স্থাপত্য বিভাগের ১২ বছর ও বাস্থই’র স্বীকৃতি অর্জন উদযাপন

প্রকাশনার সময়: ২৪ ডিসেম্বর ২০২২, ১৪:১৩

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) স্থাপত্য বিভাগের ১২ বছর পূর্তি ও বাংলাদেশ স্থপতি ইনস্টিটিউ (বাস্থই) এর স্বীকৃতি অর্জন উদযাপন করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকাল ১০.৪০টায় আনন্দ র্যা লি বের করা হয়। র্যা লিটি বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য ভবন থেকে প্রশাসনিক ভবন ও গোল চত্বর হয়ে কেন্দ্রীয় অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়।

স্থাপত্য বিভাগের আয়োজনে বর্ণাঢ্য “এক যুগ যাত্রায়, স্বীকৃতির মাত্রায়” স্লোগানে ‘বিভাগের ১২ বছর পূর্তি উদযাপন ও বাংলাদেশ স্থপতি ইনস্টিটিউ (বাস্থই)-এর স্বীকৃতি অর্জন’ উদ্যাপন করেছে।

এতে বিভিন্ন আমন্ত্রিত অতিথিবৃন্দসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীগণ অংশগ্রহণ করেন।

পরে বিকেল ৫.৩০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

স্থাপত্য বিভাগের বিভাগীয় স্থপতি কানু কুমার দাশের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন, সিলেটের লিডিং ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. কাজী আজিজুল মাওলা, স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল হাছান, আর্ক-এশিয়ার সভাপতি অধ্যাপক ড. আবু সাঈদ এম. আহমেদ, বাংলাদেশ স্থপতি ইনস্টিটিউটের সাধারণ সম্পাদক স্থপতি ফারহানা শারমিন ও নকশাবিদ আর্কিটেক্ট স্থপতি বায়েজিদ মাহবুব খন্দকার।

পরে ‘১২ বছর উদযাপন ও বাস্থইর স্বীকৃতি অর্জন’ উপলক্ষ্যে একটি স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।দুইদিনব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে- প্রদর্শনী, ম্যাগাজিন উন্মোচন, প্রীতি ক্রিকেট ম্যাচ, পুরস্কার বিতরণী, সাংস্কৃতিক অনুষ্ঠান প্রভৃতি।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ