ঢাকা, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষার্থীকে জিম্মি করে ছিনতাই, মহাসড়ক অবরোধ 

প্রকাশনার সময়: ৩১ মার্চ ২০২৪, ১৫:৩৮

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) এক শিক্ষার্থীকে অস্ত্রের মুখে জিম্মি করে ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এতে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে রংপুর-কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ করে। পরে পুলিশ ও প্রশাসনের আশ্বাসে এ অবোরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

শনিবার (৩০ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয় ইঞ্জিনিয়ারিং বিভাগের (২০২২-২৩) শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ছাত্র মো. আনোয়ার হোসেন লালবাগ মোড় থেকে ব্যাটারি চালিত অটোরিকশায় করে আসছিলেন। আগে থেকেই অটোতে বসে থাকা অজ্ঞাতনামা ৪-৫ জন কারমাইকেল কলেজিয়েট স্কুলের সামনে তার পেটে ছুরি ঠেকিয়ে টাকা দাবি করেন। এ সময় তার কাছে টাকা না থাকায় তার ফোন ছিনিয়ে নেয়।

ভুক্তভোগী শিক্ষার্থী আনোয়ার হোসেন বলেন, পরে পরিচিতজনদের কাছে ফোন দিয়ে বিকাশে ১৫ হাজার টাকা নিয়ে শহরের বিভিন্ন অলিগলি ঘুরিয়ে তাকে ছেড়ে দেয়। আনোয়ার ক্যাম্পাসে এসে ঘটনা বললে বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা প্রক্টরকে একাধিকবার মোবাইল ফোনে কল করেন। কিন্তু তিনি ফোন না ধরলে বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়িতে যান শিক্ষার্থীরা। সেখানে পুলিশের সহযোগিতা না পেয়ে উত্তেজিত হয়ে সড়ক অবরোধ করে রাখেন।

শিক্ষার্থীরা জানায়, বন্ধুকে ছিনতাইয়ের খবর শোনার পর শিক্ষক ও ডিপার্টমেন্টের বড় ভাইদের জানাই। তারা আসলে বিচারের দাবিতে রাতেই মহাসড়ক অবরোধ করা হয়। পরে পুলিশ এসে ২৪ ঘণ্টার মধ্যে অপরাধীদের আটকের আশ্বাস দিলে অবরোধ তুলে নেওয়া হয়।

কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে শিক্ষার্থী মো. রহমত আলী বলেন, বিশ্ববিদ্যালয়ের চার নম্বর গেটের সামনে পুলিশ বক্সের ব্যবস্থা করতে হবে। এতে পুলিশ সার্বক্ষণিক শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে পারবে। লালবাগ থেকে মডার্ন মোড় পর্যন্ত পুলিশ টহলের ব্যবস্থা করতে হবে। ভবিষ্যতে যদি এরকম ঘটনা আরও ঘটতে থাকে, তাহলে আমরা সাধারণ শিক্ষার্থীরা আরও কঠোর ব্যবস্থা নেব।

প্রক্টর মো. শরিফুল ইসলাম বলেন, আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসন বিভাগীয় পুলিশ কমিশনারের কাছে এ বিষয়ে একটি চিঠি দিয়েছি। পুলিশ প্রশাসনের সাথে কথা হয়েছে রোববার বিকেল ৪টার মধ্যে নাম্বারগুলো চিহ্নিত করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ