ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জিলকদ ১৪৪৫

খুবিতে ইসলামী ছাত্র আন্দোলনের শাখা নেই, মহানগর শাখার বিবৃতি

প্রকাশনার সময়: ৩০ মার্চ ২০২৪, ২১:৩৯ | আপডেট: ৩০ মার্চ ২০২৪, ২২:৪২

ইসলামী ছাত্র আন্দোলন‌ বাংলাদেশের অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে তাদের খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) শাখার ইফতার আয়োজনের পোস্ট দেওয়ার এক সপ্তাহ পর দুঃখ প্রকাশ করে বিবৃতি দিয়েছে সংগঠনটি।

শনিবার (৩০ মার্চ) সংগঠনটির খুলনা মহানগর শাখার পেইজ থেকে এ বিবৃতি দেওয়া হয়।

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর সভাপতি মুহা. আব্দুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এ বিবৃতিতে বলা হয়, গত ২২ মার্চ শুক্রবার ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর শাখার উদ্যোগে বিশ্ববিদ্যালয় মাঠে ইফতার আয়োজনের একটি বিষয় নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে ভুল বোঝাবুঝি তৈরি হয়েছে এবং যেহেতু বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়টি নিয়ে অস্বস্তিবোধ করছে সেজন্য এর ব্যাখ্যা দেওয়া প্রয়োজন বোধ করছি।

ঘটনার বর্ণনা দিয়ে বিবৃতিতে বলা হয়, সেদিন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর শাখার উদ্যোগে নগরের বিভিন্ন স্পটে ইফতার বিতরণ কর্মসূচি পালিত হয়। ইফতার বিতরণ পরবর্তী খুলনা বিশ্ববিদ্যালয় মাঠে খুলনা মহানগর ও উপস্থিত নেতৃবৃন্দ সংক্ষিপ্ত পরিসরে ইফতার করেন। যা ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় পেইজ থেকে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ খুলনা বিশ্ববিদ্যালয় শাখার ইফতার মাহফিল হিসেবে পোস্ট হয়।

বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষে প্রশাসন যোগাযোগ করলে আমাদের তা দৃষ্টিগোচর হয়। অতঃপর কেন্দ্রীয় প্রচার বিভাগে অবহিত করলে কেন্দ্রীয় পেইজে তা সংশোধনী আনা হয়। ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের খুলনা বিশ্ববিদ্যালয়ে কোনো শাখা নেই। অনাকাঙ্ক্ষিত এই তথ্য বিভ্রাটের জন্য আমরা আন্তরিকভাবে দুঃখপ্রকাশ করছি।

উল্লেখ্য, গত ২২ মার্চ শুক্রবার সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ তাদের অফিসিয়াল ফেসবুক পেইজে সংগঠনটির খুলনা বিশ্ববিদ্যালয় শাখার ইফতার মাহফিল অনুষ্ঠানের ছবিসহ পোস্ট করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকেন সংগঠনটির কেন্দ্রীয় তথ্য গবেষণা ও আইন সম্পাদক সুলতান মাহমুদ। পোস্টকৃত ছবিতে খুলনা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে আয়োজিত ইফতার অনুষ্ঠানে নেতৃবৃন্দকে বক্তব্য দিতেও দেখা যায়। পরে ২৪ মার্চ তাদের পোস্ট থেকে খুলনা বিশ্ববিদ্যালয় শাখা কেটে দিয়ে খুলনা মহানগর শাখার উদ্যোগে খুলনা বিশ্ববিদ্যালয় মাঠে ইফতার আয়োজন করেছে বলে সংশোধন করে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ।

এদিকে উপর্যুক্ত পোস্টটি সামনে আসার পর ক্ষোভ প্রকাশ করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা। অরাজনৈতিক ক্যাম্পাসে একটি রাজনৈতিক দলের খুলনা বিশ্ববিদ্যালয় শাখা নামে ইফতার মাহফিলের আয়োজনের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় খুলনা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ