ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

সংবাদ প্রকাশের পর পাবিপ্রবিতে বসলো পানির ফিল্টার

প্রকাশনার সময়: ২৯ মার্চ ২০২৪, ১৭:৪৫

দীর্ঘদিন ধরে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পাবিপ্রবি) শিক্ষার্থীরা নিরাপদ পানির সংকটে ভুগছিলেন। গণমাধ্যমে সংবাদের প্রেক্ষিতে অবশেষে ক্যাম্পাসের পাঁচটি ভবনের গুরুত্বপূর্ণ পয়েন্টে নিরাপদ পানির জন্য পাঁচটি ফিল্টার বসালো বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বিশ্ববিদ্যালয় ঘুরে দেখা যায়, ড. এম ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবন, প্রকৌশল ভবন, কেন্দ্রীয় লাইব্রেরি, কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া এবং মেডিক্যাল সেন্টারের নিচ তলায় নিরাপদ পানির ফিল্টার বসানো হয়েছে। শিক্ষার্থীরা এখান থেকে পানি পান করতে পারবেন।

পাবিপ্রবির ক্যাম্পাসের গভীর নলকূপগুলো নষ্ট হয়ে যাওয়াতে নিরাপদ পানির জন্য শিক্ষার্থীদের ভোগান্তি বেড়েছে। এ নিয়ে গত বছরের ডিসেম্বরে কয়েকটি জাতীয় দৈনিক সংবাদ প্রকাশ হয়। ওই সংবাদের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন গণমাধ্যমকর্মীদের দ্রুত সময়ের মধ্যে নিরাপদ পানির ফিল্টার বসানোর আশ্বাস দেয়। অবশেষে ক্যাম্পাসের পাঁচটি ভবনের পাঁচটি গুরুত্বপূর্ণ পয়েন্টে শিক্ষার্থীদের নিরাপদ পানির জন্য পাঁচটি ফিল্টার বসালো বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা দপ্তরের পরিচালক ড. নাজমুল হোসেন বলেন, ‘নিরাপদ পানির সংকটের বিষয়টি নিয়ে গণমাধ্যমকর্মীরা আমার কাছে আসার পর তাদেরকে দ্রুত সময়ের মধ্যে এর সমাধান দেওয়ার আশ্বাস দেই। পরে আমি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বিষয়টি অবহিত করি এবং অনুরোধ করি যেন শিক্ষার্থীদের সমস্যাটা দূর করার ব্যবস্থা করে। অবশেষে আমরা করতে পেরেছি এটাই বড় আনন্দের।’

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন বলেন, ‘ আমরা শিক্ষার্থীদের সমস্যাটা সমাধান করতে পেরে আনন্দিত। গণমাধ্যমকে আমরা ওয়াচডগ বলে থাকি। বিশ্ববিদ্যালয়ের গণমাধ্যমকর্মীরা সেই কাজটি করেছে। তারা শিক্ষার্থীদের খাবার পানির সমস্যাটা আমাদের দেখিয়ে দিয়েছে, আমরা সেটি সমাধান করেছি। সেজন্য তাদেরকে আমার পক্ষ থেকে ধন্যবাদ।’

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ